logo

   

স্মার্ট গ্লাস পেটেন্টের আবেদন করেছে মাইক্রোসফট

Photo

খেলা দেখার সময় বারবার স্কোরবোর্ডের দিকে তাকাতে গিয়ে গুরুত্বপূর্ণ দৃশ্য আর মিস করতে হবে না। ব্যবহারকারীর চশমার স্ক্রিনে প্রয়োজনীয় তথ্য প্রদর্শন করার উপযোগী স্মার্ট গ্লাস পেটেন্টের আবেদন করেছে মাইক্রোসফট। বাজারে আসলে গুগলের প্রজেক্ট গ্লাসের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করবে মাইক্রোসফটের স্মার্ট গ্লাসটি। খবর বিবিসির।

মাইক্রোসফট স্মার্ট গ্লাসটির পেটেন্টের জন্য আবেদন করেছিলো ২০১১ সালের মে মাসে। তবে এ সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ পেয়েছে সম্প্রতি। মাইক্রোসফটের পক্ষে পেটেন্টের আবেদনটি জমা দেন এক্সবক্স এক্সিকিউটিভ প্রোডিউসার ক্যাথরিন স্টোন পেরেজ।

স্মার্ট গ্লাসটির ব্যবহার সম্পকের্ মাইক্রোসফট জানিয়েছে, গুরুত্বপূর্ণ মুহুর্তগুলো মিস না করেই স্মার্ট গ্লাসে চোখ রেখে প্রয়োজনীয় সব তথ্য জেনে নিতে পারবেন ব্যবহারকারী। যেমন বাস্কেটবল খেলার মধ্যে খেলার মাঠ থেকে চোখ সরিয়ে স্কোর বোর্ডের দিকে আর তাকাতে হবে না স্মার্ট গ্লাসটি পরা থাকলে। কারণ স্মার্ট গ্লাসেই দেখা যাবে খেলার স্কোর এবং অন্যান্য পরিসংখ্যান।

স্মার্ট গ্লাস প্রযুক্তির দিক থেকে মাইক্রোসফটের মূল প্রতিদ্ব›দ্বী হবে গুগলের প্রোজেক্ট গ্লাস। অগমেন্টেড রিয়ালিটি গ্লাসটি গুগল ডেভেলপারদের হাতে তুলে দেবে ২০১৩ সালে। ২০১৪ সালে বাজারে আসার কথা রয়েছে গুগলের প্রোজেক্ট গ্লাসের।

2012-12-01


এই পাতাটি ৩৬৩ বার প্রদর্শিত হয়েছে।


 মন্তব্য করতে লগিন করুন


  
.