logo

   

এখনই ম্যাকবুক এয়ার নয়...

Photo

সম্প্রতি বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন, অ্যাপলের তৈরি ম্যাকবুক এয়ার এখনই না কিনে কিছুদিন পরে কেনার জন্য। এ বিষয়ে তাদের যুক্তি, কিছুদিন পরে অ্যাপলের তৈরি ম্যাকবুক প্রো এবং আইম্যাকে নতুন হার্ডওয়্যার যোগ হবে এবং সেগুলি কিছুদিনের মধ্যেই নতুন সংস্করণের ডিভাইস হিসেবে বাজারে চলে আসবে। খবর ইয়াহু অনলাইন-এর।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বর্তমানে বাজারে থাকা পাতলা গড়নের নোটবুক এর উৎপাদন কমিয়ে দিয়েছে অ্যাপল। এ ছাড়াও অ্যাপলের তাইওয়ানভিত্তিক ডিভাইস উৎপাদনকারী প্রতিষ্ঠানও নিশ্চিত করেছে, নতুন ডিভাইস তৈরি হচ্ছে। আর এসব ডিভাইস হয়তো মে মাসের শেষ নাগাদ বাজারে চলে আসতে পারে।

জানা গেছে, অ্যাপল যেসব নতুন ডিভাইস আনবে তাতে থাকবে ১১.৬ ইঞ্চি এবং ১৩.৩ ইঞ্চি স্ক্রিন সাইজ এবং এতে ইনটেলের নতুন স্যান্ডি ব্রিজ প্রসেসর ব্যবহৃত হবে, যা বর্তমান বাজারে থাকা ডিভাইসের চেয়ে বেশ উন্নতমানের। পাশাপাশি এতে থান্ডারবোল্ড প্রযুক্তি থাকায় এটি ডেটা ট্রান্সফারও করবে দ্রুত।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, টেক জায়ান্ট অ্যাপল তাদের নতুন মডেলের ডিভাইস বিক্রির জন্য যেহেতু প্রস্তুত করছে তাই আর কিছুদিন ধৈর্য্য রাখলেই একেবারে সাম্প্রতিক প্রযুক্তির ডিভাইসটিই কেনা যাবে।





2011-05-22


এই পাতাটি ৪৪৫ বার প্রদর্শিত হয়েছে।


 মন্তব্য করতে লগিন করুন


  
.