logo

   

নতুন অপারেটিং সিস্টেম ও সেট আনলো ব্ল্যাকবেরি

Photo

সম্প্রতি রিসার্চ ইন মোশন (রিম) সম্পূর্ণ নতুন দু’টি ব্ল্যাকবেরি বোল্ড স্মার্টফোন এবং ব্ল্যাকবেরি ৭ অপারেটিং সিস্টেম বাজারে এনেছে। সোমবার নতুন এসব পণ্যের ঘোষণা দেয়া হয়। খবর ম্যাশএবল-এর।
জানা গেছে, একই সঙ্গে ঘোষণা দেয়া হয়েছে ব্ল্যাকবেরির জন্য ফেসবুক এবং ভিডিও চ্যাটের অ্যাপ্লিকেশনেরও। রিম জানিয়েছে, ব্ল্যাকবেরি বোল্ড ৯৯৩০ এবং ৯৯০০ স্মার্টফোনগুলো রিম এর তৈরি এ যাবৎকালের শ্রেষ্ঠ ও সবচেয়ে পাতলা হ্যান্ডসেট। এই হ্যান্ডসেটগুলোর প্রসেসর আপগ্রেড করে ১.৮ গিগাহার্জ করা হয়েছে এবং ৮ গিগাবাইট অনবোর্ড মেমোরি যোগ করা হয়েছে। একই সঙ্গে রয়েছে ৭২০ পিক্সেল হাই-ডেফিনিশন (এইচডি) ভিডিও রেকর্ডিং ও ৪জি নেটওয়ার্ক সুবিধা।
রিম আরও জানিয়েছে, হ্যান্ডসেটগুলোতে ব্ল্যাকবেরির ট্রেডিশনাল ফুল কোয়ের্টি কিবোর্ডের পাশাপাশি থাকছে এলসিডি টাচস্ক্রিন। ম্যাশএবল এর মতে, ২০০৮-এর পর এগুলোই প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকার মতো ব্ল্যাকবেরির তৈরি হ্যান্ডসেট।

অন্যদিকে ব্ল্যাকবেরি ওএস ৭-এ রয়েছে এইচটিএমএল৫ সাপোর্টেড ওয়েব ব্রাউজার, বিল্ট-ইন প্রোডাক্টিভিটি অ্যাপ্লিকেশনে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক তথ্য আলাদা আলাদাভাবে সংরক্ষণের সুবিধা ইত্যাদি। নতুন হ্যান্ডসেট ও অপারেটিং সিস্টেম এই সপ্তাহের শেষ নাগাদই বাজারে মুখ দেখাতে পারে বলে আশা করছে ম্যাশএবল।





2011-05-05


এই পাতাটি ৫১৬ বার প্রদর্শিত হয়েছে।


 মন্তব্য করতে লগিন করুন


  
.