logo

   

বিস্তারিত সংবাদ

News Photo নানা কর্মসূচির মধ্য দিয়ে বিএনপি’র বিপ্লব ও সংহতি দিবস পালিত
৭ নভেম্বর, বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে রাজশাহীতে বিএনপি ও অংগ সংগঠন পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে। এসব কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বিক্ষোভ মিছিল, সমাবেশ, আলোচনা সভা প্রভৃতি।মহানগর বিএনপি
মহানগর বিএনপি’র উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়। গতকাল সকাল ৮টায় মহানগর বিএনপির প্রধান কার্যালয় সহ-মহানগরীর অন্তর্গত ৪টি থানা, সাংগঠনিক ৩৫টি ওয়ার্ড এবং ১৩৫টি মহল্লার বিএনপি ও প্রতিটি অংগ সংগঠনের কার্যালয় প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ দেশাত্মবোধক গান মাইকে বাজানো হয়। সকালে মহানগর বিএনপির কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন, বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব, মহানগর বিএনপির সভাপতি, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু এবং মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড: শফিকুল হক মিলন। এসময় উপসি’ত ছিলেন, বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আজিজুর রহমান, বিএনপি কেন্দ্রিয় কমিটির সদস্য ও মহানগর যুবদলের আহবায়ক মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রিয় কমিটির সদস্য মহিলা দলনেত্রী শহিদুন নাহার কাজী হেনা, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল, জেলা শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকা, বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর আনসার আলী, শাহমখদুম থানা বিএনপির সভাপতি নওশাদ আলী, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী প্রমুখ। পরে মহানগর বিএনপি ও অংগ সংগঠনের সমন্বয়ে ভুবন মোহন পার্ক হতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল পূর্ব সমাবেশে বর্তমান আওয়ামী সরকারের দু:শাসন ও আধিপত্যবাদী আগ্রাসন প্রতিরোধের শপথবাক্য পাঠ করান বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু। শপথবাক্য পাঠ এবং মিছিলে উপসি’ত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, দপ্তর সম্পাদক নজরুল ইসলাম জুয়েল, সহ-সভাপতি এলাহী বক্‌স মন্ডল, সেলিম আহমেদ চুনি, আব্দুল গাফফার, বাদশা হোসেন, শাহিন ইকবাল, এসএম আলম, মশিউল আলম রাজা, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম জালু, তরিকুল ইসলাম স্বপন, সহ-সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, সেলিম আখতার বুলবুল, সফিকুল ইসলাম প্রমুখ।
জেলা বিএনপি
বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী দল রাজশাহী জেলা শাখার সকল থানা পৌরসভা কমিটির পক্ষ থেকে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বিকালে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। পবা উপজেলার অস’ায়ী কার্যালয় মোল্লাপাড়ায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন, পবা উপজেলার বিএনপি সভাপতি শাহজাহান আলী। বক্তব্য দেন, আলী হোসেন, সাধারণ সম্পাদক আ: রাজ্জাক, মফিদুর ইসলাম, তসলিম উদ্দিন, অধ্যাপক মোজাফফর আহম্মেদ এবং ছাত্রনেতা আলমগীর।
নওহাটা পৌরসভার উদ্যোগে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং বিকালে এক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, বিএনপি জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাড: কামরুর মনির। বক্তব্য রাখেন, অ্যাড. মাইনুল হোসেন পান্না। ছাত্রনেতা সমাপ্ত। সভাপতিত্ব করেন, নওহাটা পৌর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম রফিক। পরিচালনা করেন, সাধারণ সম্পাদক ওয়াদুদ হাসান পিন্টু।
এদিকে, কাঁটাখালী পৌর বিএনপির উদ্যোগে মহান বিপ্লব ও সংহতি দিবস উদযাপনকল্পে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বিকালে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন, পৌর বিএনপির সভাপতি মাহ্‌ফুজুর রহমান বাদশা। বক্তব্য রাখেন, তোফাজ্জল হোসেন। এছাড়া বাঘা, চারঘাট, গোদাগাড়ী, তানোর, মোহনপুর, বাগমারা, পুঠিয়া, দুর্গাপুর জেলার সকল থানায় এই দিবস পালনকল্পে অনুরূপ কর্মসূচি পালিত হয়।
সভায় ৭ নভেম্বরের চেতনায় দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার জন্য দূর্বার গণআন্দোলন গড়ে তোলার শপথ নেয়া হয়।
৩৪নং ওয়ার্ড বিএনপি
বিপ্লব ও সংহতি দিবস উৎযাপন উপলক্ষে ৩৪নং ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিনোদপুর বাজারে ভোরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি শুরু করা হয় এসময় উপসি’ত ছিলেন, আ: শুকুর আলী, এ কে এম নজরুল ইসলাম শেলি, সিদ্দিক আলী, অ্যাড: নুরেএ কামরুজ্জামান ইরান, রেজাউল করীম, আলাউদ্দিন প্রামানিক, শাজাহান আলী, সাদেকুল ইসলাম, আলমগীর হোসেন প্রমুখ।
কাটাখালি পৌর বিএনপি
৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে কাটাখালী পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। উক্ত পথসভায় সভাপতিত্ব করেন, মাহফুজুর রহমান (বাদশা), সভাপতি কাটাখালী পৌরসভা বিএনপি। প্রধান অতিথি ছিলেন, আকমাম হোসেন (পিন্টু), তাতি বিষয়ক সম্পাদক রাজশাহী জেলা বিএনপি। বিশেষ অতিথি ছিলেন, তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক কাটাখালী পৌর বিএনপি ও বজলার হোসেন সহ-সভাপতি কাটাখালী পৌর বিএনপি। সভা পরিচালনা করেন, কাটাখালী পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন। সুএ:সোনালী সংবাদ

পাতাটি ২৮৬ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন