logo

   

বিস্তারিত সংবাদ

News Photo নগরীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ
সারাদেশে খুন-হত্যা,বোমাবাজি, সন্ত্রাস এবং বিরোধীদলীয় নেতা-কর্মীদের উপর নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।
এ উপলক্ষে ভূবন মোহন পার্কে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও নগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বলেন, সরকার দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ । দেশে খুন, ধর্ষন, ডাকাতি, ছিনতাইসহ অন্যান্য অপরাধ বেড়েই চলেছে। দ্রব্যমূল্যের লাগামও টেনে ধরতে পারছে না সরকার। তিনি বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহারের দাবিও জানান। বোয়ালিয়া থানা বিএনপি সভাপতি সাইদুর রহমান পিন্টুর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় সদস্য সাবেক এমপি আজিজুর রহমান, মহানগর বিএনপি’র সাধারন সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, মহানগর যুবদলের আহবায়ক মোসাদ্দেক হোসেন বুলবুল, ছাত্রদল কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ সুইট, মহানগর ছাত্রদল সভাপতি মাহফুজুর রহমান রিটন, জেলা ছাত্রদলের আহবায়ক মোজাদ্দেদ জামানী সুমন প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন শফিকুল ইসলাম শফিক।
সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারো ভূবন মোহন পার্কে এসে শেষ হয়।
রাজপাড়া থানা বিএনপি
কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে রাজপাড়া থানা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ লক্ষ্মীপুর মোড় প্রদক্ষিণ করে মিন্টু চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, রাজপাড়া থানা বিএনপির সভাপতি মো: শওকত আলী। প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রিয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড: শফিকুল হক মিলন। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রিয় বিএনপির সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুল। কেন্দ্রিয় যুবদল সদস্য ওয়ালিউল হক রানা ও রায়হানুল হক রায়হান। সভাটি পরিচালনা করেন, রাজপাড়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আলী হোসেন। উক্ত সমাবেশে বক্তারা বলেন সারাদেশে আজ আওয়ামী জুলুমের কারাগারে পরিণত হয়েছে। অবিলম্বে বিএনপির নেতা কর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিশর্ত মুক্তি দাবি করেন। তারা বলেন, ষড়যন্ত্রমূলকভাবে সরকার খালেদা জিয়ার বাড়ি ছাড়ার অপচেষ্টা করছে। সমাবেশে রাজপাড়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম এর মুক্তি দাবি করা হয়।
শাহমখদুম থানা বিএনপি
গতকাল বুধবার বিকালে জাতীয়তাবাদী দল শাহমখদুম থানা বিএনপি ও সকল অংগ সংগঠনের উদ্যোগে কেন্দ্রিয় কর্মসূচি হিসাবে এক বিক্ষোভ মিছিল শাহমখদুম থানা বিএনপির প্রধান কার্যালয় হতে শুরু হয়। উক্ত মিছিলে নেতৃত্বদেন কেন্দ্রিয় বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু, এ্যাড: শফিকুল হক মিলন, মোসাদ্দেক হোসেন বুলবুল, নওশাদুর রহমান, আ: মতিন, একরামুল কবির, মো: মাসুদ, শাহীন ইকবাল, ছাত্রদল সভাপতি মাহাফুজুর রহমান রিটন প্রমুখ।মিছিলটি রেলগেট হয়ে সিটি ভবন প্রদক্ষিণ করে রেলগেটে পথসভা অনুষ্ঠিত হয়।
মতিহার বিএনপি
বিএনপি কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী মহানগরের মতিহার থানা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন, বিএনপি মতিহার থানার সভাপতি, আনসার আলী। প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন, মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এড. শফিকুল হক মিলন এবং মহানগর যুবদলের আহবায়ক ও কেন্দ্রিয় বিএনপির সদস্য, মোসাদ্দেক হোসেন বুলবুল। মতিহার থানা বিএনপির সাধারণ সম্পাদক ও মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট রইসুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি ও ৩৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি শাহজাহান আলী, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক এ্যাড. খোরশেদ আলম সিদ্দিকী, মহানগর বিএনপির তথ্য প্রযুক্তি সম্পাদক জাকিরুল ইসলাম, মহানগর ছাত্রদল সভাপতি, মাহাফুজুর রহমান রিটন, মতিহার থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক খাজদার আলী, বিএনপি ২৮, ৩১, ৩২, ৩৩, ৩৪, ৩৫নং ওয়ার্ড সভাপতি, সাধারণ সম্পাদক, সাধারণ সম্পাদক শুকুর আলী প্রমুখ।
বিভিন্ন থানায় বিক্ষোভ
জাতীয়তাবাদী দল রাজশাহী জেলা শাখার উদ্যোগে জেলার গোদাগাড়ী থানা, বাঘা থানা, পবা থানা,মোহনপুর, পুঠিয়া, চারঘাট, বাগমারায় কেন্দ্রিয় ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে থানা সদরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
পুঠিয়া থানা বিএনপির সভাপতি আব্দুস সোবহান সরকার, সাধারণ সম্পাদক মুনসুর রহমান প্রাক্তন উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোখলেসুর রহমান বক্তব্য রাখেন। গোদাগাড়ী থানায় মহাবিদ্যালয় প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন, বিএনপি সভাপতি ইসহাক। পৌর বিএনপির সভাপতি ও পৌর চেয়ারম্যান বক্তব্য রাখেন। পবা থানা বায়াতে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন, পবা থানার সভাপতি শাজাহান আলী, সভাপতিত্ব করেন নওহাটা পৌর বিএনপির সভাপতি রফিক। বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক আলী হোসেন, মোহনপুর থানা বিএনপির উদ্যোগে থানা সংলগ্ন প্রাঙ্গণে এক সমাবেশে সভাপতিত্ব করেন, অধ্যাপক আব্দুস সামাদ। প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, জেলার সা: সম্পাদক এ্যাড কামরুল মনির। বিশেষ অতিথি ছিলেন, আলাউদ্দিন গোলাম মোস্তফা মামুন। মোহনপুর উপজেলা চেয়ারম্যান শামীমুল ইসলাম মুন বক্তব্য রাখেন,অধ্যক্ষ গিয়াস উদ্দিন, অধ্যাপক মফিজ উদ্দিন, সাধারণ সম্পাদক ইসলাম সদ্দার। ছাত্রনেতা মাহবুব ও সাজ্জাদ। সুএ:সোনালী সংবাদ

পাতাটি ৩৩৭ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন