logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীতে শিল্প-কারখানা, কৃষিভিত্তিক ইপিজেডসহ আইটি ভিলেজ গড়তে ব্যাংকগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে
রাজশাহীতে শিল্প-কারখানা, কৃষিভিত্তিক ইপিজেডসহ আইটি ভিলেজ গড়ে তুলতে সরকারি ও বেসরকারি ব্যাংকগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। সোনালী ব্যাংক লিমিটেডের ব্যবস’াপনা পরিচালক এবং সিইও হুমায়ন কবীরের সৌজন্যে অনুষ্ঠিত শুভেচ্ছা বিনিময় ও নৈশভোজের অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর গণ্যমান্য সুধীজনের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান অ্যাডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, রাজশাহীর ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার বাবু স্বপন কুমার রায়, জেলা প্রশাসক মুহাম্মদ দিলোয়ার বখ্‌ত, নগরীর নানকিং দরবার হলে আয়োজিত সোনালী ব্যাংক লিমি-টেডের উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জোনাল ম্যানেজার’স অফি-সের জোনাল ম্যানেজার হাসান ইকবাল।
অনুষ্ঠানে বক্তারা বলেন, রাজশাহী পিছিয়েপড়া একটি নগরী। রাজ-শাহীতে বাণিজ্যিক ক্ষেত্রে ব্যাপক সুযোগ রয়েছে। রাজশাহীতে যে সমস্ত সরকারি ও বে-সরকারি ব্যাংক রয়েছে, তার মধ্যে দু’একটি ব্যাংক ছাড়া অন্য ব্যাংকগুলো রাজশাহীর উন্নয়নে বড় ধরনের কোন ভূমিকা রাখেনি। অথচ রাজশাহীতে শিল্প-কারখানা, কৃষিভিত্তি ইপিজেডসহ আইটি ভিলেজ গড়ে তুলতে ব্যাংক-গুলো ব্যাপক ভূমিকা রাখতে পারে। সরকারি প্রথম শ্রেণীর ব্যাংক হিসাবে সোনালী ব্যাংক রাজশাহীর উন্নয়নে ভূমিকা রাখবে বলে বক্তারা মনে করেন।
এছাড়া বক্তারা আরো বলেন, রাজশাহীর সরকারি ও বে-সরকারি ব্যাংকগুলো তাদের গ্রাহকদের কাছ থেকে যে অর্থ আমানত হিসাবে গ্রহণ করে তার ৩০ ভাগ রাজশাহীতে ব্যবহার করে, বাকি অংশগুলো তার নদীর অপারের কাজে ব্যবহার করেন বলে রাজশাহীর লোন প্রদানের ক্ষেত্রে গড়িমসি দেখা যায়।
সোনালী ব্যাংক লিমিটেডের ব্যবস’া-পনা পরিচালক এবং সিইও হুমায়ন কবীরের সৌজন্যে অনুষ্ঠিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মহানগরীর গণ্যমান্য সুধীজনের মধ্যে উপসি’ত ছিলেন, রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি আলহাজ্ব আবু বাক্কার, জাতীয় ক্ষুদ্র ও কুঠির শিল্প সমিতি (নাসিব) রাজশাহী জেলা শাখার সভাপতি লিয়াকত আলী প্রমুখসহ অন্যান্য সুধীবৃন্দ।(সূএ:সোনালীসংবাদ)

পাতাটি ২৬৫ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন