logo

   

বিস্তারিত সংবাদ

News Photo হিজবুত তাওহীদের ১৫ নেতাকর্মী গ্রেপ্তার
হিজবুত তাওহীদের প্রচারপত্র বিলির সময় শুক্রবার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের জেলা আমিরসহ ১৫ জনকে আটক করা হয়েছে।
এর মধ্যে সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুইপার কলোনি থেকে পাঁচজন, দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকার বুধপাড়া থেকে সাতজন এবং চাঁপাইনবাবগঞ্জ শহরের রেহাইচর থেকে তিনজনকে আটক করা হয়।
রাজশাহী প্রতিনিধি জানান, দুপুরে বুধপাড়া থেকে আটক করা হয়েছে- মতিহার ধরমপুর এলাকার রবিউল আওয়াল, বাজে কাজলা এলাকার ইসলাম, ডলি খাতুন ও নার্গিস, নগরীর বোয়ালিয়া থানার রাণীনগরের মিজানুর রহমান, রাজপাড়া থানার নতুন বিলশিমলা এলাকার আসাদুজ্জামান খান সোহেল এবং তানোর থানার সরনজাই এলাকার মমিনুল ইসলামকে।
বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুইপার কলোনি থেকে আটক করা হয় মতিহার কাজলা এলাকার মো. সুজন, মো. আশরাফ ও রবিউল ইসলাম, খোঁজাপুর এলাকার শফিকুল ইসলাম এবং ধরমপুর পূর্বপাড়ার নজরুল ইসলামকে।
দুপুরে আটকদের কাছ থকে পুলিশ শতাধিক সিডি উদ্ধার করেছে। এর মধ্যে রয়েছে- আমি কেন হিজবুত তওহীদ করবো, পৃথিবীতে দার্জ্জালের অবির্ভাব, ইহুদী এবং খৃষ্টান সভ্যতা।
মতিহার থানার ওসি রবিউল ইসলাম জানান, ধর্মীয় বই ও লিফলেট বিতরণের সময় স’ানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ তাদের আটক করে থানায় আনে। জিজ্ঞাসাবাদ শেষে বিকালে তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।
পুলিশ কর্মকর্তা আরো জানান, এর আগেও তারা পুলিশের হাতে ধরা পড়েছিলেন। হেফাজতে নিয়ে পুলিশ বিভিন্ন সময় তাদের জিজ্ঞাসাবাদও করেছে। পরে আদালত থেকে তারা জামিন পান।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, জেলা শহরের মহানন্দা সেতুর কাছে রেহাইচর এলাকা থেকে দুপুরে হিজবুত তাওহীদের জেলা আমিরসহ তিনজনকে আটক করেছে র‌্যাব।
এরা হলেন- হিজবুত তাওহীদের চাঁপাইনবাবগঞ্জ জেলা আমীর শহরের বালুবাগান মহল্লার সামনুর ইমাম ওরফে ইমন (২৩), পুরাতন সিএন্ডবি ঘাট এলাকার মুজাহিদ আখতার হোসেন শামিম (৩৫) ও রাজশাহীর বাগমারা উপজেলার সাকুয়া গ্রামের আব্দুস সালাম ওরফে লালন (২৫)।
র‌্যাব-৫ এর সহকারী পুলিশ সুপারিনটেনডেন্ট মীর্জা গোলাম সারোয়ার জানান, দুপুর দেড়টার দিকে রেহাইচর এলাকায় তারা হিজবুত তাওহীদের লিফলেট বিলি করছিলেন।
তাদের কাছ থেকে লিফলেট ও জেহাদি বই উদ্ধার করা হয়েছে।
রাজশাহীতে র‌্যাব-৫ এর সদরদপ্তরে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও তিনি জানান।

পাতাটি ২৪০ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন