logo

   

বিস্তারিত সংবাদ

News Photo পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন/ নগরীতে চুরি-ডাকাতির ঘটনা আশংকাজনকহারে বৃদ্ধি
নগরীতে চুরি-ডাকাতির ঘটনা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। গত এক সপ্তাহের ব্যবধানে শুধু শিরইল মহল্লাতেই একটি ডাকাতি ও অন-ত দু’টি চুরির ঘটনা ঘটেছে। ফলে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে।
এরমধ্যে গত বুধবার ভোর রাতে রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বাসায় দূর্ধর্ষ ডাকাতি হয়েছে। এতে ডাকাতরা অস্ত্রের মুখে সকলকে জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করে নিয়ে যায়। ঘটনাটি ঘটেছে নগরীর শিরোইল মঠপুকুর এলাকার রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদেরের বাসায়। এসময় ডাকাত-দের অস্ত্রের আঘাতে আহত হন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
শিক্ষা কর্মকর্তা জানান, বুধবার দিবাগত গভীর রাতে ৬ জনের একটি ডাকাত দল জানালার গ্রিল কেটে বাড়ীতে প্রবেশ করে। এসময় ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় আঘাত করলে তিনি আহত হন। এর পরই ডাকাতরা পিস-ল ও ধারালো অস্ত্র দেখিয়ে বাড়ীর লোক-জনকে জিম্মি করে ১০/১২ ভরি স্বর্ণালংকার ও নগদ প্রায় আড়াই লাখ টাকা লুট করে নিয়ে চলে যায়। এ ব্যাপারে বোয়ালিয়া থানায় একটি মামলা হয়েছে। এর দু-তিনদিন আগে একই এলাকার দোসর মন্ডলের মোড়ে একটি বাড়িতে রান্না ঘরের জানালার গ্রিল ভেঙ্গে বেশকিছু মূল্যবান সামগ্রী চুরির ঘটনা ঘটেছে। সর্বশেষ চুরির ঘটনা ঘটেছে গত শনিবার রাতে এক র‌্যাব কর্মকর্তার বাড়িতে। এটিও শিরইল এলাকে-তেই। জানা গেছে, ঢাকা কেরানীগঞ্জ র‌্যাব-১০ এর ডিএডি হেদায়েতুল ইসলাম এর স্ত্রী সন্ধ্যা ৬টার দিকে তার বাড়িতে তালা মেরে পাশে মায়ের বাড়িতে বেড়াতে যান। এ সময় চোর তার বাড়ির পিছনের দরজা ভেঙ্গে আলমারিতে রাখা ২ভরি সোনার গহনা ও নগদ ২০হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এ ব্যাপারেও বোয়ালিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, শিরইল এলাকাতে একটি পুলিশ ফাঁড়ি ছিল দীর্ঘদিন ধরে। ফাঁড়িটি কয়েকবছর আগে স’ান পরি-বর্তন করে অন্য এলাকায (নিউমা-র্কেট সংলগ্ন) স’ানান-র করা হয়েছে। স’ান পরিবর্তন করা হলেও নামের পরিবর্তন করা হয়নি। অন্যদিকে একই এলাকার বাস টার্মিনালে একটি পুলিশ বক্স আছে, তারা ব্যস- থকে ট্রেন ও বাস নিয়ে। এলাকাবাসী অভিযোগ করেছেন, এলাকায় পুলি-শের তেমন নজরদারি নেই বলেই এ ধরনের অঘটন অব্যাহত রয়েছে।
এ ব্যাপারে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন পিপিএম জানান, এসব ঘটনায় পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে সন্দেহজনক কয়েকজনকে আটক করে জিঙ্গাসাবাদ করা হয়েছে। এলাকায় পুলিশ টহল বাড়ানো হয়েছে বলেও তিনি জানান। ওসি দৃঢ়তার সাথে বলেন, শীঘ্রই এসব অপরাধীকে গ্রেফতার করা হবে।
এদিকে, নগরীর বিভিন্ন এলাকাতেই এধরনের চুরি-ডাকাতির ঘটনা অহরহ ঘটছে। স’ানীয় পত্র-পত্রিকায় এসব চুরি-ডাকাতি-ছিনতাই এর সব ঘটনা ছাপা হয়না। অনেক ঘটনা অজানে-ই থেকে যায়। গত দিন তিনেক আগে শিরোইলের পার্শ্ববর্তী বালিয়াপুকুর রেশম গবেষনা ও প্রশিক্ষন কেন্দ্রের প্রাচীর সংলগ্ন এলাকায় সদ্যনির্মিত সিটি কর্পোরে-শনের একটি পাম্প হাউজের সংযোগ তার চুরি হয়ে যায়। এ ব্যাপারেও থানায় একটি জিডি দায়ের করা হয়েছে। অভিযোগ রয়েছে, অনেকেই পুলিশি ঝামেলার ভয়ে এমন অনেক ঘটনায় থানায় অভিযোগ করতেও আগ্রহী হননা ।

পাতাটি ২৩০ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন