logo

   

বিস্তারিত সংবাদ

News Photo পরিবেশসম্মত মহানগরী গড়তে পরিকল্পনা গ্রহণ করুন …….সিটি মেয়র
রাজশাহীকে পরিবেশসম্মত সুন্দর মহানগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পরিকল্পনা গ্রহণের জন্য উন্নয়ন সহযোগী সকল প্রতিষ্ঠানের প্রতি আহবান জানিয়েছেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল বিকেলে নগরভবনের সরিৎ গুপ্ত নগরসভা কক্ষে মহানগরীর উন্নয়ন সমন্বয় বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ আহবান জানান। তিনি বলেন, হযরত শাহ মুখদুম রূপোশ (রহঃ) আগমনের ফলে এই মহানগরীতে নতুন যুগের সূচনা হয়। গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠায় রাজশাহী শিক্ষা মহানগরী হিসাবে পরিচিত লাভ করে। আমরা এই মহানগরীকে নতুনভাবে উজ্জীবিত করতে চাই।
রাজশাহী বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার স্বপন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. খোন্দকার শওকত হোসেন।
গণপূর্ত, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও রাজশাহী সিটি কর্পোরেশনের উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা বিষয়ক মতবিনিময় সভায় স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে উন্নয়ন কার্যক্রমের বিবরণ উপস’াপন করেন মোঃ নুরুল ইসলাম অতিরিক্ত প্রধান প্রকৌশলী গণপূর্ত বিভাগ রাজশাহী, মোঃ আশরাফুল হক তত্ত্‌্বাবধায়ক প্রকৌশলী রাজশাহী সিটি কর্পোরেশন, মোঃ আব্দুস সালাম তত্ত্‌্বাবধায়ক প্রকৌশলী গৃহায়ণ কর্তৃপক্ষ, মোঃ আবুল কালাম আজাদ অথারাইজড অফিসার রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ। সভায় মহানগরীর পরিবেশ, সড়ক উন্নয়ন, আবাসন ও বিনোদন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যে গৃহীত প্রকল্প ও নতুন প্রকল্প গ্রহণ বিষয়ে বিস-ারিত আলোচনা ও সিদ্ধান- গ্রহণ করা হয়। মহানগরীর পরিত্যক্ত তেরখাদিয়া ইটভাটা, মোল্লাপাড়া ইটভাটা, বুলনপুর ইটভাটাসহ অন্যান্য পরিত্যক্ত সম্পত্তিগুলো সঠিক ব্যবহারের জন্য উদ্যান, আবাসিক ভবন ও খেলার মাঠ স’াপনের পরিকল্পনা গ্রহণ করা হয়। এছাড়া মহানগরীর গুরুত্বপূর্ণ পুকুর ও জলাশয়সমূহ সংরক্ষণের মাধ্যমে পরিবেশের ভারসাম্যে রক্ষার পরিকল্পনা উপস’াপন করা হয়।
সভায় উপসি’ত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ সাজ্জাদ হোসেন, প্যানেল মেয়র-৩ মুসলিমা বেগম বেলী, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স’ায়ী কমিটির সভাপতি রবিউল আলম মিলু, নগর পরিকল্পনা ও উন্নয়ন স’ায়ী কমিটির সভাপতি নুরুজ্জামান টিটো, পরিবেশ উন্নয়ন স’ায়ী কমিটির সভাপতি বজলুল হক মন্টু, সমাজকল্যান স’ায়ী কমিটির সভাপতি মোঃ নোমানুল ইসলাম, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মোখলেসুর রহমান খলিল, ৮নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ, জেলা প্রশাসক মুহম্মদ দিলোয়ার বখত, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম, রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, সচিব কে.এম আব্দুস সালাম, প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীর। সভায় বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপসি’ত ছিলেন। সূএ:সোনালী সংবাদ

পাতাটি ২৫০ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন