logo

   

বিস্তারিত সংবাদ

News Photo এসপিআইএসটি প্রকল্প কাজে ঠিকাদারদের সমঝোতা : অধিক ক্ষতি হবে রাসিক’র/ সিটি মেয়রের হস্তক্ষেপ দাবি
রাজশাহী সিটি কর্পোরেশনের ড্রেনেজ প্রকল্পের একটি কাজ নিয়ে কয়েকজন ঠিকাদার সমঝোতার মাধ্যমে সম্পন্ন করার চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে করে সিটি কর্পোরেশন বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হবে বলে সংশ্লিষ্টরা দাবি করছেন।
জানা গেছে, মাঝারী শহর বন্যা প্রতিরোধ সমন্বিত প্রকল্পের (এসপিআইএসটি) আওতায় নগরীতে প্রায় ৪০টি নতুন ড্রেন নির্মিত হবে। ২ থেকে ৩ ফুট চওড়া এসব ড্রেন নির্মাণ প্রকল্পের দরপত্র আজ মঙ্গলবার বেলা ১২টায় জমা নেয়া হবে। অভিযোগ পাওয়া গেছে, কয়েকজন ঠিকাদার বিশাল অংকের এই কাজটি সমঝোতার মাধ্যমে নিষ্পত্তির উদ্যোগ নিয়েছে। জানা গেছে, সমঝোতার মাধ্যমে তারা প্রাক্কলিত ব্যয়ের চেয়ে ৯ শতাংশ ব্যয় বেশি দেখিয়ে দরপত্র জমা দেবার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এতে করে সিটি কর্পোরেশন বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হবে। এ ধরণের কার্যকলাপ যাতে গ্রহণযোগ্য না হয় সে জন্য নগরবাসীর পক্ষ থেকে বিক্ষুদ্ধ ঠিকাদারগণ মেয়রের আসু হস্তক্ষেপও কামনা করেছেন।
এ ব্যাপারে গতকাল রাতে রাজশাহী সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আশরাফুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই প্রকল্পের অনুমোদন দেবে ঢাকাস’ এলজিইডি দপ্তর। রাজশাহীতে তারা শুধু নিরীক্ষা করে দরপত্র গুলো ঢাকায় পাঠিয়ে দিবেন। সেক্ষেত্রে যদি কোন অনিয়ম ধরা পড়ে, তাহলে ঢাকাস’ এলজিইডি অফিস থেকে তা বাতিল হয়ে যাবে। রাজশাহীতে তারা শুধু দেখবেন, যারা দরপত্র ক্রয় করেছেন, তারা স্বাচ্ছন্দে তা জমা দিতে পারছেন, না বাঁধার সম্মুখীন হচ্ছেন।

পাতাটি ২৪২ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন