logo

   

বিস্তারিত সংবাদ

News Photo লিটনের মামলায় আমার দেশ-এর প্রকাশক ও প্রতিবেদকের জামিন
রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দায়ের করা মানহানি মামলায় জামিন লাভ করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার প্রকাশক আলহাজ্ব মো. হাসমত আলী ও প্রতিবেদক রাজশাহী অফিস প্রধান সরদার এম. আনিছুর রহমান। গতকাল দুপুরে তারা রাজশাহী মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

শুনানিকালে বাদীপক্ষের আইনজীবীরা জামিনের বিরোধিতা করলে বিবাদীপক্ষের আইনজীবী রাজশাহী বার সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কাসেম, অ্যাডভোকেট নূর-এ কামরুজ্জামান ইরান, অ্যাডভোকেট সিরাজুল করিম মাসুম ও অ্যাডভোকেট আবু রায়হান বিভিন্ন যুক্তি তুলে ধরে জামিন মঞ্জুরের পক্ষে সুপারিশ করেন। এ সময় বিচারক প্রতিবেদকের কাছ থেকে প্রকাশিত প্রতিবেদনটি শুনতে চাইলে প্রতিবেদক সরদার এম. আনিছুর রহমান প্রতিবেদনটি পাঠ করে শোনান। তিনি আদালতকে অবহিত করেন, বাদীর সঙ্গে প্রতিবেদকের ব্যক্তি সম্পর্ক ভালো। ফলে প্রকাশিত প্রতিবেদনটি বাদীর মান ক্ষুণ্ন করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়নি। সাবেক মেয়র মিজানুর রহমান মিনু এবং নগরবাসীর বক্তব্য ও অভিযোগের ভিত্তিতেই প্রকাশ করা হয়েছে। এতে প্রতিবেদকের ব্যক্তিগত কোনো মতামতও তুলে ধরা হয়নি।

এ সময় বাদী-বিবাদীপক্ষের অর্ধশতাধিক আইনজীবী, বিএফইউজের সহসভাপতি রেজাউল করিম রাজু, রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ জুলফিকার, সাধারণ সম্পাদক রফিক আলমসহ বিপুলসংখ্যক সাংবাদিক ও উত্সুক জনতা রাজশাহী মুখ্য মহানগর হাকিমের আদালতে ভিড় করেন। জামিন লাভের পর আদালত থেকে বেরিয়ে এসে প্রকাশক ও প্রতিবেদক সাংবাদিকদের বলেন, সত্য ও ন্যায়ের পক্ষে এবং সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে আমার দেশ সামাজিক দায়বদ্ধতা থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির হয়ে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, প্রকাশক আলহাজ্ব মো. হাসমত আলী ও প্রতিবেদক রাজশাহী অফিস প্রধান সরদার এম. আনিছুর রহমানের বিরুদ্ধে এ মানহানির মামলা দায়ের করেন।

আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী ওইদিন শুনানি শেষে মামলাটি গ্রহণ করে নগরীর বোয়ালিয়া থানাকে তদন্তের নির্দেশ দেন। একইসঙ্গে আদালত পত্রিকার প্রকাশক আলহাজ্ব মো. হাসমত আলী ও প্রতিবেদক রাজশাহী অফিস প্রধান সরদার এম. আনিছুর রহমানের বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি এবং সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে পিডবলিউ প্রডাকশন ওয়ারেন্ট দেন।

পাতাটি ২৪৭ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন