logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহী মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি গ্রেফতার
বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগর শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা আবদুল মালেককে গ্রেফতার করেছে পুলিশ। বিস্ফোরক আইনে দায়ের করা একটি মামলায় নগরীর ছোট বনগ্রাম এলাকার বাসা থেকে গতকাল ভোরে তাকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়। বিবাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম জানান, সোমবার বিকালে মাওলানা আবদুুল মালেককে রাজশাহীর সিএমএম আদালত-১-এ হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আজ রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে। বোয়ালিয়া মডেল থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আবদুর রাজ্জাক জানান, গত ৩০ জুন সন্ধ্যায় রাজশাহী নগরীর আরডিএ মার্কেটের সামনে সংঘটিত ঘটনায় বিস্ফোরক আইনে দায়েরকৃত একটি মামলায় মাওলানা আবদুল মালেককে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় ৩৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও আড়াইশ’জনকে আসামি করা হয়েছে।
তিনি আরও জানান, ৩০ জুনের ঘটনায় দায়েরকৃত অপর একটি মামলায় রাজশাহী মহানগর জামায়াতের তত্কালীন ভারপ্রাপ্ত সেক্রেটারি আবু বক্কর সিদ্দিকসহ ৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে তাদের দ্রুত বিচার আইনের আওতায় নেয়া হয়েছে। জামায়াতের শীর্ষ তিন নেতাকে গ্রেফতারের প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওইদিন সন্ধ্যায় নগরীর আরডিএ মার্কেটের সামনে থেকে জামায়াতের বিক্ষোভ মিছিল চলাকালে তাদের আটক করা হয়।
রাজশাহী জামায়াতের প্রতিবাদ : জামায়াতে ইসলামী রাজশাহী মহানগর শাখার ভারপ্রাপ্ত আমির প্রফেসর এম নজরুল ইসলাম গতকাল এক বিবৃতিতে মাওলানা আবদুল মালেককে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন। বিবৃতিতে তিনি বলেন, জামায়াতের এ নেতাকে গ্রেফতারের মাধ্যমে আবারও প্রমাণ হলো সরকার বিরোধী দলের গণতান্ত্রিক অধিকার হরণ করতে চায়। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। দেশে ইসলামী রাজনীতি নিষিদ্ধসহ নানা ষড়যন্ত্র বাস্তবায়নে সরকার একের পর এক জামায়াত নেতাদের গ্রেফতার করছে। কিন্তু দেশবাসী সরকারের সব ষড়যন্ত্র ব্যর্থ করে দেবে।

পাতাটি ২৯৫ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন