logo

   

বিস্তারিত সংবাদ

News Photo আওয়ামী সরকারের ফ্যাসিবাদী জঘন্য চরিত্র জনগণের সামনে ফুটে উঠছে
জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ সকল নেতা কর্মীর নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল সোমবার দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ছাত্রশিবির। ফরিদপুরে ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল থেকে গ্রেফতার হয়েছে ৩ জন। ঢাকায় বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল ডা. মো. ফখরুদ্দিন মানিক বলেছেন, যতদিন যাচ্ছে ততই আওয়ামী সরকারের ফ্যাসিবাদী চরিত্র জঘন্য আকারে জনগণের সামনে ফুটে উঠছে। সরকার অন্যায়ভাবে যেখানে পাচ্ছে সেখান থেকেই জামায়াত-শিবিরের নেতা কর্মীদের গ্রেফতার করছে, রিমান্ডে নিচ্ছে। শিবির সেক্রেটারি জুলুম নির্যাতন, হামলা-মামলার পথ ছেড়ে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ সকল নেতা কর্মীকে নিঃশর্ত মুক্তি দিয়ে গণতন্ত্রের পথে ফিরে আসার জন্য সরকারের প্রতি আহবান জানান।
গতকাল সোমবার বিকাল ৩টায় রাজধানীর ফকিরাপুলে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা আয়োজিত কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী এবং সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ সকল নেতা কর্মীর নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মিছিলটি ফকিরাপুল মোড় থেকে শুরু হয়ে আরামবাগ পুলিশ বক্সের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। কেন্দ্রীয় কার্যকরি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী পুর্ব শাখা সভাপতি মনির উদ্দিন মনির সভাপতিত্বে বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নুর মুহাম্মদ মন্ডল, ঢাকা মহানগরী পূর্ব শাখা সেক্রেটারি মুহাম্মদ ইয়াছিন আরাফাত, মুহাঃ নুর উদ্দিন, মুহাম্মদ আবদুস সাত্তার প্রমুখ।
শিবির সেক্রেটারি বলেন, সরকার জামায়াত নেতাদের গ্রেফতার করে দেশের ইসলামপ্রিয় মানুষের মনে আগুন জ্বালিয়ে দিয়েছে। রিমান্ডের নামে জামায়াত-শিবিরের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও অযৌক্তিক বক্তব্য প্রদান থেকে তদন্ত কর্মকর্তাদের বিরত থাকা এবং অবিলম্বে জামায়াত নেতাদের মুক্তি দিয়ে জনতার মনের আগুনকে প্রশমিত করার জন্য সরকারের প্রতি উদ্বাত্ত আহবান জানান। তিনি বলেন, সরকার জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ সকল নেতা কর্মীকে যদি অবিলম্বে নিঃশর্ত মুক্তি না দেয় তাহলে দেশপ্রেমিক ছাত্র-জনতাকে সাথে নিয়ে সরকার পতন আন্দোলন ত্বরান্বিত করা হবে। তিনি উল্লেখ করেন, ছাত্র-জনতা যদি ১ বার রাস্তায় নেমে পড়ে তাহলে সরকারের পতন না ঘটানো পর্যন্ত ঘরে ফিরে যাবে না।
সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা : বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটকে সামনে রেখে সরকারের জুলুম নির্যাতন, ঠুনকো মিথ্যা মামলায় গ্রেফতার ও সরকারের বাকশালী ফ্যাসিবাদী স্বৈরাচার আচরণের নগ্ন শিকার জামায়াতে ইসলামীর আমীর ও সাবেক সফল মন্ত্রী পাবনাবাসীর প্রাণপ্রিয় নেতা মাওলানা মতিউর রহমান নিজামীসহ জামায়াত ও শিবিরের শীর্ষ নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে গতকাল দুপুরে ইসলামী ছাত্রশিবির সাঁথিয়া উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি সাঁথিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে হতে শুরু হয়ে ডিগ্রী কলেজের সামনে গিয়ে শেষ হয়। এসময় শিবির নেতৃবৃন্দের মুহুর্মুহ শ্লোগানে চারিদিক মুখরিত হয়ে ওঠে।
ফরিদপুর সংবাদদাতা : গতকাল দেশব্যাপী শিবির ঘোষিত বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে গতকাল বিকেলে ফরিদপুর শহরে ছাত্রশিবির বিক্ষোভ মিছিল বের করে। শহরের পশ্চিম খাবাসপুর পৌর বাজার থেকে শুরু হয়ে মিছিলটি ফরিদপুর-বরিশাল মহাসড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে পৌঁছে শেষ হয়। বিক্ষোভকারীরা অবিলম্বে জামায়াতের শীর্ষ ৩ নেতাসহ শিবির নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।
এদিকে বিক্ষোভ মিছিল শেষে ফমেক হাসপাতালের সামনে থেকে আজিজুর রহমান ও রফিকুল ইসলাম নামে ফরিদপুর মেডিকেল কলেজের ২ ছাত্র এবং আব্দুর রাজ্জাক নামে আরো এক যুবককে ছাত্রশিবির কর্মী সন্দেহে গ্রেফতার করে পুলিশ।
দিনাজপুর অফিস : জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের মুক্তির দাবিতে গতকাল দিনাজপুর শহর ছাত্রশিবির শহরে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিল পূর্ব বক্তব্যে শিবির সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন বলেন, বর্তমান সরকার জুলুম-নির্যাতনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু ইতিহাস সাক্ষী কোন স্বৈরশাসকই জুলুম-নির্যাতনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে পারেনি-বর্তমান বাকশালী সরকারও তা পারবে না। জনগণ সুশৃংখল আন্দোলনের মাধ্যমে এই জুলুমবাজ সরকারের পতন ঘটিয়ে দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠা করবে ইনশাআল্লাহ। মিছিলে আরো নেতৃত্ব দেন, শহর শিবিরের অর্থ সম্পাদক মোঃ রবিউল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মামুনার রশীদ, পাঠাগার সম্পাদক আবুল কালাম আযাদ প্রমুখ।

পাতাটি ২৮৩ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন