logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীতে এ মাসেই চালু হচ্ছে শাহ্ মখদুম বিমানবন্দর
রাজশাহী : চলতি মাসের মাঝামাঝি সময়ে আবার চালু হচ্ছে হযরত শাহ্ মখদুম বিমানবন্দর। বেসরকারি প্রতিষ্ঠান গ্যালাক্সি ফাইং একাডেমির উদ্যোগে বিমানবন্দর থেকে রাজশাহী-ঢাকা রুটে বিমান চলাচল শুরু হবে।

প্রাথমিক অবস্থায় যুক্তরাষ্ট্রে তৈরি ৫টি সেসনা বিমান নিয়ে যাত্রা শুরু করবে বিমানবন্দরটি। আগামী ডিসেম্বর নাগাদ ৫০ আসনের উন্নতমানের একটি কানাডীয় বিমানও প্রতিদিন রাজশাহী-ঢাকা রুটে যাত্রী পরিবহন করবে। সেসনা বিমানগুলো প্রশিণদানের পাশাপাশি যাত্রীও পরিবহন করবে।

আজ শুক্রবার বিকেলে গ্যালাক্সি ফাইং একাডেমি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুর রহমান রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে আলোচনাকালে এই তথ্য জানান।

তিনি জানান, আগামী বছর একটি এভিয়েশন কলেজ ও মালয়েশিয়ার সহযোগিতায় বিমানবন্দরে যন্ত্রাংশ মেরামতের একটি কারখানা স্থাপন করা হবে।

এসময় সিটি মেয়র গ্যালাক্সির উদ্যোগকে স্বাগত জানিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনায় উপস্থিত ছিলেন গ্যালাক্সি ফাইং একাডেমির পরিচালক আসগর হোসেন, রাজশাহীর এরিয়া ম্যানেজার সেরাজুল ইসলাম, রাজশাহী সড়ক পরিবহন গ্র“পের সাধারণ সম্পাদক মঞ্জুর রহমান পিটার।

উল্লেখ্য, যাত্রী কমে যাওয়াসহ বিভিন্ন কারণে ২০০৬ সালের মাঝামাঝি সময়ে এই রুটে বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

গত মার্চ মাসে সিটি মেয়র বিমানবন্দরটি পুনরায় চালুর উদ্যোগ নেন। এপ্রিল মাসের শেষ নাগাদ বিমানবন্দরটি চালুর সিদ্ধান্ত হয়। চলতি জুলাই মাসের মধ্যবর্তী সময়ে বিমানবন্দর চালুর বিষয়টি আজ চুড়ান্ত করা হয়।

পাতাটি ২৭৪ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন