logo

   

বিস্তারিত সংবাদ

News Photo ইনফ্লুয়েঞ্জার টিকাদান কার্যক্রম অব্যাহত
রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে প্যানডেমিক ইনফ্লুয়েঞ্জার টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে গতকাল সকালে রাজশাহী মেডিক্যাল কলেজে প্যানডেমিক ইনফ্লুয়েঞ্জার টিকাদান কার্যক্রম পরিচালনা করা হয়। কলেজের সভা কক্ষে অধ্যক্ষ এবিএম আব্দুল হান্নানকে প্যানডেমিক ইনফ্লুয়েঞ্জা ভ্যাকসিন প্রয়োগ করে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ এস আর তরফদার, রাসিক এর প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল ফজল, স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেদ আহম্মদ, বিশ্ব স্বাষ্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডা. মাহফুজুল ইসলাম কায়সার, সার্ভিলেন্স মেডিক্যাল অফিসার ডা. সৈয়দ আসাদ আলীসহ মেডিক্যাল কলেজের বিভাগীয় কর্মকর্তা ও অন্যান্য বিশেষজ্ঞ চিকিৎসক উপস্থিত ছিলেন।

গত ১২ মে রাসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলীকে এই টিকা প্রদানের মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, আসন্ন ইনফ্লুয়েঞ্জা মৌসুমকে সামনে রেখে প্যানডেমিক ইনফ্লুয়েঞ্জা প্রতিরোধের লক্ষ্যে দেশব্যাপি ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলছে। গত ৪ মে ঢাকায় হোটেল শেরাটনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. আফম রুহুল হক ভ্যাকসিন গ্রহণ করে এই কর্মসূচী উদ্বোধন করেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের অধীনে প্রথম ধাপে পর্যায়ক্রমে সকল স্বাস্থ্য সেবা প্রদানকারী সরকারী ও বেসরকারী হাসপাতাল-ক্লিনিকসমূহে কর্মরত চিকিৎসক, নার্স, প্যারামেডিক এবং সার্পোটিং স্টাফ সকলকেই এই কর্মসূচীর আওতায় টিকা প্রদান করা হবে ও গর্ভবতী নারী যারা শেষ তিনমাসে পৌঁছেছেন তারা এ টিকাদান কর্মসূচীর আওতায় আসবেন।

পাতাটি ২৯১ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন