logo

   

বিস্তারিত সংবাদ

News Photo সরকার ব্যর্থ, একে বিদায় করতে হবে
বর্তমান সরকারকে সব দিক থেকে ব্যর্থ আখ্যা দিয়েছেন বিএনপির শীর্ষস্থানীয় নেতারা। তাঁদের ভাষায়, এই সরকারকে বিদায় করে জাতীয়তাবাদী শক্তির সরকার প্রতিষ্ঠিত করতে না পারলে জনগণের মুক্তি নেই।
গতকাল বুধবার বিকেলে পল্টন ময়দানে বিএনপির মহাসমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্যরা এ কথা বলেন। তাঁরা আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারের পতন ঘটানোর অঙ্গীকার করেন। সরকারি দলের কর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সমাবেশে আসার পথে বিএনপির নেতা-কর্মীদের বাধা দিয়েছেন বলেও নেতারা অভিযোগ করেন।
সভাপতির বক্তব্যে ঢাকা সিটি করপোরেশনের মেয়র সাদেক হোসেন বলেন, ‘বর্তমান সরকার নিজেদের গণতান্ত্রিক বলে দাবি করে। ভেবেছিলাম, তারা সমাবেশে আসতে বাধা দেবে না। কিন্তু তাদের চরিত্র একটুও পাল্টায়নি। এ কারণেই বিএনপির নেতা-কর্মীদের জাগায় জাগায় বাধা দেওয়া হয়েছে।’
বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেন, এই সরকার জনসমর্থনহীন হয়ে পড়েছে। গণ-অভ্যুত্থানের মাধ্যমে এ সরকারের বিদায়ঘণ্টা বাজানো হবে। খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের মানুষ সরকারের প্রতি ক্ষুব্ধ। সরকার সব ক্ষেত্রে ব্যর্থ। বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত করছে তারা।
মওদুদ আহমদ বলেন, ‘প্রধানমন্ত্রীর দুর্নীতির মামলা বাতিল করে আমাদের নেত্রী ও সবার বিরুদ্ধে নতুন নতুন মামলা হচ্ছে। এখন ছাত্রলীগের কর্মীদের বাসের টিকিট লাগে না। অবাধে চলছে ক্রসফায়ার। প্রতিদিন ক্রসফায়ারে ২৫ জন করে মানুষ মৃত্যুবরণ করছে। আর দলীয়করণ করে প্রশাসনকে মেধাশূন্য করে দেওয়া হয়েছে।’
মাহবুবুর রহমান বলেন, মিথ্যার ওপর প্রতিষ্ঠিত কোনো কিছু স্থায়ী হতে পারে না। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচন মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। এম কে আনোয়ার সরকারকে উদ্দেশ করে বলেন, দরপত্র ছাড়া বিদ্যুৎকেন্দ্র করার চেষ্টা করবেন না। দেশের মানুষ এর বিচার করবে।
সাবেক স্পিকার জমির উদ্দিন সরকার বলেন, খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে যত মামলা আছে, তার সবগুলো প্রত্যাহার করতে হবে। তরিকুল ইসলাম, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, মঈন খান, নজরুল ইসলাম খান, সালাউদ্দিন কাদের চৌধুরী, সারোয়ারি রহমান, নাজমুল হুদা, শাহ্ মোয়াজ্জেম হোসেন, আবদুল্লাহ আল নোমান প্রমুখ সমাবেশে বক্তব্য দেন।

পাতাটি ২৮৫ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন