logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীর পথে খালেদা, যমুনা রিসোর্টে যাত্রাবিরতি
বিভাগীয় মহাসমাবেশে যোগ দিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজশাহীর উদ্দেশে রওয়ানা দিয়েছেন। আজ বুধবার সকাল ৯টায় বিরোধী দলীয় নেত্রীর গাড়িবহর রাজধানীর রেডিসন হোটেলের সামনে থেকে রওয়ানা দেয়। বেলা পৌনে ১২টায় বেগম জিয়া বেসরকারি পর্যটন কেন্দ্র যমুনা রিসোর্টে পৌঁছান এবং যাত্রাবিরতি করেন। যমুনা রিসোর্টে পৌঁছলে স্থানীয় বিএনপি নেতারা খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। যাত্রাবিরতি শেষে তার গাড়ি বহর আবার রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা হয়ে যাবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল শীর্ষ নিউজ ডটকমকে জানান, বেগম খালেদা জিয়ার গাড়িবহর সরাসরি রাজশাহী যাওয়ার কথা রয়েছে। তবে বিশেষ প্রয়োজনে পথে তিনি যাত্রা বিরতি করতে পারেন। সমাবেশ শেষে খালেদা জিয়া রাতেই ঢাকা ফেরার কথা রয়েছে বলেও তিনি জানান।

বিএনপির বিভাগীয় মহাসমাবেশ কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে বিএনপি আয়োজিত মহাসমাবেশে প্রধান অতিথি হিসাবে ভাষণ দেবেন দলের চেয়ারপারসন ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া।

দলীয় সূত্র জানায়, বেগম খালেদা জিয়া সারাদেশে চলমান বিদ্যুৎ, পানি ও গ্যাস সংকট, ভোলার নির্বাচন নিয়ে সৃষ্ট পরিস্থিতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইন-শৃংঙ্খলা পরিস্থিতির অবনতি, সরকারের দেশ বিরোধী কর্মকাণ্ডসহ সার্বিক অবস্থা তুলে ধরে বক্তব্য রাখবেন।

এদিকে রাজশাহীর মহাসমাবেশের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে রাজশাহীতে সৃষ্টি হয়েছে উৎসব মুখর পরিবেশ। দলীয় চেয়ারপারসনকে স্বাগত জানাতে পুরো শহর ও আশপাশের রাস্তায় নির্মাণ করা হয়েছে দেড়হাজার তোরণ। টানানো হয়েছে রং-বেরংয়ের ব্যানার ফেস্টুন। খালেদা জিয়ার ভাষণ শোনার জন্য পুরো শহরজুড়ে প্রায় ১৫শ মাইক টানানো হয়েছে। সমাবেশস্থলে বসানো হয়েছে একাধিক টিভিস্ক্রিন।

জানা গেছে, এ সমাবেশে রাজশাহী বিভাগের অন্তর্ভুক্ত সকল জেলা থেকে কয়েক লাখ লোক সমাগমের প্রস্তুতি নেয়া হয়েছে।

২৯ মার্চ চট্টগ্রামের লালদীঘির ময়দানে মহাসমাবেশের মাধ্যমে বিএনপি তাদের বিভাগীয় সমাবেশ কর্মসূচি শুরু করে। আর তা শেষ হবে সিলেট বিভাগের মহাসমাবেশের মধ্য দিয়ে। ১৯ মে ঢাকায় মহাসমাবেশ করার কথা রয়েছে। ২৯ মে বরিশাল বিভাগের সমাবেশ হওয়ার কথা থাকলেও তার সময় পরিবর্তন করা হয়েছে।

পাতাটি ৩০১ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন