logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রেডিও সাংবাদিকতার ওপর প্রশিক্ষণ
কমিউনিটি রেডিও সম্প্রচার শুরম্ন হলে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রক্রিয়া আরো একধাপ এগিয়ে যাবে। কেননা দেশের প্রানিত্মক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থা ও অবস্থান তুলে ধরার ড়্গেত্রে কমিউনিটি রেডিও গুরম্নত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ইউনেস্কো’র আইপিডিসি কর্মসূচির সহায়তায় শুক্রবার থেকে রাজশাহীতে শুরম্ন হওয়া দীর্ঘমেয়াদী রেডিও সাংবাদিকতা প্রশিড়্গণ কর্মসূচির উদ্বোধনী দিনে বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। রাজশাহী মহানগরীর মোনাফের মোড়ে হাজী মুনতাজুল হক মিলনায়তনে আয়োজিত এ প্রশিড়্গণে সাওতাল, উরাও, মাহাতো, মালো, মুন্ডা, দলিত, হাজঁং, খাড়িয়া, গারো ও চাকমা আদিবাসী জনগোষ্ঠীর ৪০ জন প্রতিনিধি অংশ নিচ্ছে। আগামী ১৭ এপ্রিল প্রথম পর্যায়ের প্রশিড়্গণ শেষ হবে।

গণযোগাযোগ বিষয়ক জ্ঞানচর্চা কেন্দ্র সিসিডি আয়োজিত ট্রেনিং অন বেসিক রেডিও জার্নালিজম শীর্ষক প্রথম পর্যায়ের প্রশিড়্গণ কোর্সের উদ্বোধন করেন সিসিডি’র উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস। প্রথম দিনে বিভিন্ন সেশন পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মশিহুর রহমান ও অধ্যাপক শাতিল সিরাজ শুভ এবং সিসিডি’র পরিচালক মিডিয়া ব্যক্তিত্ব জি এম মুরতুজা।

প্রশিড়্গণ কোর্স আয়োজনে সহায়তা করছে সিসিডি’র প্রোগ্রাম কো-অর্ডিনেটর গোলাম রাব্বানী, প্রোগ্রাম অর্গানাইজার মানিক সরেন, অর্গানাইজার সাদিক ফাতিমা কানন, মোসত্মাফিজুর রহমান সান, আখিদুজ্জামান আখিব ও রাশেদুল ইসলাম রাসেল।

পাতাটি ২৯৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন