logo

   

বিস্তারিত সংবাদ

News Photo আবার উড়বে যাত্রীবাহী বিমান
রাজশাহী শাহ মখদুম (রহঃ) বিমানবন্দর থেকে আবারও উড়তে যাচ্ছে যাত্রীবাহী বিমান। বেসরকারি প্রতিষ্ঠান গ্যালাক্সি ফ্লাইং একাডেমী এই বিমানবন্দরে বৈমানিকদের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি দুটি ছোট যাত্রীবাহী বিমান রাজশাহী থেকে ঢাকা চালানোর পরিকল্পনা নিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী এপ্রিলের শেষ নাগাদ এই বিমানবন্দরে আবারও বিমানের ওঠানামা শুরু হবে।

ইতিমধ্যে শাহ মখদুম বিমানবন্দরে বিমান রাখার জন্য হাঙ্গার নির্মাণের কাজ শুরু হয়েছে। গত বৃহস্পতিবার রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিজেই হাজির হন বিমানবন্দরের প্রস্তুতি দেখতে। তিনি সাংবাদিকদের জানান, গ্যালাক্সি ফ্লাইং একাডেমী প্রশিক্ষণ বিমানের পাশাপাশি যাত্রীবাহী বিমান চালানোর যে উদ্যোগ নিয়েছে, তাতে রাজশাহীর মানুষ উপকৃত হবে। বিমান যোগাযোগ না থাকায় এ অঞ্চলে পর্যটন সম্ভাবনা মুখ থুবড়ে পড়েছিল। বেসরকারি উদ্যোগে যাত্রীবাহী বিমান চালু হলে সেই সম্ভাবনা আবার জাগবে।

বিশাল অঙ্কের লোকসানের বোঝা কুলাতে না পেরে দু'দফা ফ্লাইটের সংখ্যা কমিয়ে ২০০৭ সালের ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমান গুটিয়ে নেয় তাদের রাজশাহী-সৈয়দপুর-ঢাকা রুটের ফ্লাইট। এরও ৩ বছর আগে লোকসানের কারণেই বেসরকারি প্রতিষ্ঠান জিএমজি এয়ারলাইন্স তাদের ফ্লাইট এই রুটে বন্ধ করে দেয়। বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ার পর থেকে রাজশাহী বিমানবন্দরে আর যাত্রীবাহী বিমান ওঠানামা করেনি।

পাতাটি ৩২৫ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন