logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রংপুর মেডিকেল কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ২৫
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রংপুর মেডিকেল কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে বেশ কয়েকটি কক্ষ। আহতদের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে মোতায়ন রয়েছে অতিরিক্ত পুলিশ।

পুলিশ জানিয়েছে, মেডিকেল কলেজের মুক্তা ছাত্রাবাসে শনিবার রাত পৌণে ১১ টার দিকে ছাত্রলীগ মেডিকেল কলেজ শাখার সভাপতি ইরফান নওরোজ নূর তামিম তার লোকজন নিয়ে সভা করছিলেন। এসময় অপর গ্রুপের নেতা আশফাকুল হক পুলক তার লোকজন নিয়ে সেখানে যায়। এসময় উভয় গ্রুপের নেতাদের কথাকাটাকাটির এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে মুক্তা, জিয়া, পিন্নু ছাত্রাবাস থেকে উভয় গ্রুপের সমর্থকরা এসে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলে গভীর রাত পর্যন্ত। এসময় জিয়া, পিন্নু ও মুক্তা ছাত্রাবাসের ১০টি কক্ষ ভাংচুর করা হয়।

ঘটনার পর পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে। সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জে উভয় গ্রুপের রাসেল, আরিফ, নিপুন, সেলিম, উজ্জল, শুভ, পবন, জ্যোতি, পুলক, তানভির, সুফিয়ানসহ কমপক্ষে ২৫ জন আহত হয়। এদের মধ্যে পুলক, সেলিম, উজ্জল, শুভ, পবন, জ্যোতি, তানভির ও সুফিয়ানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্রলীগ মেডিকেল কলেজ শাখার সভাপতি ইরফান নওরোজ নুর তামিম বলেন, কলেজে স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে তারা সভা করছিলেন। এসময় কোন কারণ ছাড়াই ছাত্রলীগ নামধারি আশফাকুল হক পুলক তার লোকজন নিয়ে আমাদের উপর হামলা চালায়।

অপরদিকে তামিমের এই অভিযোগ অস্বীকার করে আশফাকুল হক বলেন, তামিম এবং তার লোকজনই কলেজের পরিস্থিতি নষ্ট করতে তাদের উপর হামলা চালিয়েছে।

রংপুর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রশিদ সরকার বলেন, কলেজে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য ছাত্রাবাস ও ক্যাম্পাসে পুলিশ মোতায়ন করা হয়েছে। তবে এ ঘটনায় কোন মামলা হয়নি।

এব্যাপারে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আজিজুল ইসলাম বলেন, কলেজ ছাত্রাবাস ও ক্যাম্পাসের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্ষমতাশীন দলের দু’গ্রুপের মধ্যে রাতে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পাতাটি ৩৬৫ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন