logo

   

বিস্তারিত সংবাদ

News Photo সংসদের সঙ্গে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের মতবিনিময় সভা
মহাজোট সরকারের এক বছর পূর্তির প্রাক্কালে সমস্যা সমাধান এবং রাজশাহীর সার্বিক উন্নয়নে গত বৃহস্পতিবার রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ রাজশাহী-২ (সদর) আসনের সাংসদ ফজলে হোসেন বাদশার সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে।
মতবিনিময় সভায় বক্তব্য দেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের আহ্বায়ক জামাত খান, পরিষদের উপদেষ্টা লিয়াকত আলী, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি আবু বক্কর আলী, ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী, তাজুল ইসলাম, ফজলুল হক, দেবাশীষ প্রামাণিক দেবু, এম মাজেদ ও হাবিবুর রহমান।
প্রথমেই সাংসদকে জলবায়ু-সংকট মোকাবিলা, মরুকরণের কবল থেকে রক্ষা ও ভূ-উপরিস্থ পানি ব্যবহারে বরেন্দ্র অঞ্চলে সেচব্যবস্থা গড়ে তোলার আহ্বানসহ উত্তর রাজশাহী সেচ প্রকল্প বাস্তবায়নের জন্য একটি নথি পেশ করা হয়। বক্তারা বলেন, ‘মহাজোট সরকার ক্ষমতায় আসার পর রাজশাহীতে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী আমলাতান্ত্রিক জটিলতায় অনেক উন্নয়নমূলক প্রকল্প বাধার সম্মুখীন হচ্ছে, স্থানীয়ভাবে ষড়যন্ত্র করে সেগুলো বন্ধ করার প্রক্রিয়া চলছে। এখন পর্যন্ত রেশম কারখানা চালুর কোনো আশা দেখতে পাচ্ছি না।’ সভায় দ্রুত রাজশাহীর বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার দাবি জানানো হয়।
সাংসদ ফজলে হোসেন বাদশা বক্তাদের বক্তব্য শোনার পর বলেন, ‘আমার নির্বাচনী ওয়াদার ৭৫ শতাংশ উন্নয়নমূলক কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। আগামী বছরের প্রথম দিকেই বসতবাড়িতে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করা হবে এবং নদীর তীর সংরক্ষণের কাজ এগিয়ে চলছে। এ ছাড়া রাত্রীকালীন ট্রেন চালু হয়েছে, নদীর পাড়ে বিনোদনের ব্যবস্থা গড়ে তোলাসহ রেশম কারখানা চালুর প্রক্রিয়া দ্রুত চলছে। উত্তর রাজশাহী সেচ প্রকল্প বাস্তবায়নসহ গৌরহাঙ্গা থেকে সাহেববাজার সড়কের নির্মাণকাজ উদ্বোধন করা হবে এ মাসেই।

পাতাটি ৩৬৩ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন