logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীর স্বাচিপ নেতার বিরুদ্ধে তদন্ত শুরু
বিভিন্ন অভিযোগে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) রাজশাহী মেডিক্যাল কলেজ শাখার সাধারণ সম্পাদক ডা. মহিবুল হাসানের বিরুদ্ধে অভিযোগগুলোর তদন্ত শুরু হয়েছে।

গতকাল সোমবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আব্দুল রশিদ মৃধা বলেন, ডা. মহিবুল হাসানসহ রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত ১০ জন চিকিৎসককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কয়েক ঘণ্টাব্যাপী তাঁদের বক্তব্য রেকর্ড করা হয়। পর্যায়ক্রমে আরো অনেককে জিজ্ঞাসাবাদ করা হবে।
সংশ্লিষ্ট সূত্রে আরো জানা গেছে, গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় আহূত ১০ জন চিকিৎসক সাক্ষ্য দিতে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরে উপস্থিত হন। পর্যায়ক্রমে তাঁদের সাক্ষ্য গ্রহণ করা হয়। শেষে ডা. মহিবুল হাসানকে জিজ্ঞাসাবাদ করা হয় অভিযোগগুলো সম্পর্কে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আব্দুর রশিদ মৃধা আরো জানান, ডা. মহিবুল হাসানের বিরুদ্ধে আনা অভিযোগগুলো তাঁকে বিস্তারিত অবহিত করা হয়। এসব অভিযোগের ব্যাপারে তাঁর বক্তব্যও রেকর্ড করা হয়। তদন্তের অংশ হিসেবে আরো কয়েকজন চিকিৎসকের বক্তব্য নেওয়া হতে পারে বলে তিনি জানান। ডা. মহিবুল হাসান অভিযোগ অস্বীকার করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে স্বাচিপ নেতা ডা. মহিবুল হাসানের বিরুদ্ধে আনীত অভিযোগগুলোর ব্যাপারে আজ মঙ্গলবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক এবং রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে কথা বলবে তদন্ত কমিটি।

উল্লেখ্য ডা. মহিবুল হাসান বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক পদে কর্মরত।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্বাচিপ ও বিএমএর নেতা ডা. মহিবুল হাসানের বিরুদ্ধে চিকিৎসকদের বদলির হুমকি দিয়ে সুবিধা গ্রহণ ও হয়রানি করা, অনিয়মের মাধ্যমে হাসপাতালের বিভিন্ন পদ গ্রহণ করাসহ আরো অনিয়মের অভিযোগ করা হয় স্বাস্থ্যমন্ত্রী বরাবর। স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক অভিযোগগুলো তদন্ত শুরু করেছেন।

পাতাটি ২৮৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন