logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীতে মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি আটক
ছাত্রলীগের কর্মী ফারুক হোসেন হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি ও ইসলামিয়া কলেজের অধ্যক্ষ সিদ্দিক হোসাইনকে গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে নগরের কোর্ট এলাকা থেকে আটক করেছে পুলিশ। একই সঙ্গে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সদস্য।
রাজশাহী মহানগর পুলিশের বিশেষ শাখার সহকারী কমিশনার তারিকুল ইসলাম বলেন, সিদ্দিক হোসেনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় এলাকার শিবিরের ক্যাডারদের লালন-পালন করা, কলেজে তাদের নিয়ে সভা করাসহ সন্ত্রাসীদের কর্মকাণ্ডে মদদ দেওয়ারও অভিযোগ রয়েছে।
সিদ্দিক হোসেনের স্ত্রী নূরজাহান বলেন, কলেজে সভা করার অভিযোগে তাঁর স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। কলেজে রাজনৈতিক সভা একেবারেই সম্ভব না। বিশ্ববিদ্যালয়ের ঘটনার দিন সন্ধ্যা থেকেই তিনি বাড়িতে ছিলেন। ওই ঘটনায় তাঁর স্বামী জড়িত নন।
জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের ধরপাকড় অভিযানে গতকাল আরও ৩৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে খুলনা বিএল কলেজে শিবির ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের করা মামলায় ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সাতক্ষীরায় গ্রেপ্তার হয়েছেন ফারুক হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আমিরুল ইসলাম। এদিকে পাঁচ দিনের রিমান্ড শেষে রাজশাহী মহানগর জামায়াতের আমির আতাউর রহমানকে গতকাল জেলহাজতে পাঠানো হয়েছে।
রাজশাহী: ফারুক হত্যা ও শিবিরের তাণ্ডবের ঘটনায় করা মামলায় রাজশাহীতে গতকাল আরও সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ। এর মধ্যে শিবিরের কর্মী সন্দেহে দুজনকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে মোট ৮১ জনকে গ্রেপ্তার করা হলো।
পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত আসামি ও রিমান্ডে নেওয়া ১৮ জনকে গতকাল রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির করা হয়। হাকিম তাঁদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
বিশ্ববিদ্যালয়ে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। ফারুক হত্যার ঘটনার প্রতিবাদে গতকাল বিকেলে রাজশাহী নগরে মহাজোট জনসভা করে।
খুলনা: খুলনা বিএল কলেজে শিবির ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের করা মামলায় ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। খুলনা মহানগর পুলিশ সূত্রে জানা যায়, খালিশপুর এলাকার সাকিব ছাত্রাবাস, শাওন ভিলা ছাত্রাবাস, বাইতুল রাহাত ছাত্রাবাস, তুরাত ছাত্রাবাস, মাসুম বিল্লাহ আজাদী ছাত্রাবাস থেকে ২১ জনকে আটক করা হয়। দৌলতপুর এলাকার অবকাশ ছাত্রাবাস থেকে অপর সাতজনকে আটক করা হয়। গতকাল দুপুর দুইটা পর্যন্ত আটক ছাত্রদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ শেষে ১৮ জন বাদে অন্যদের ছেড়ে দেওয়া হয়।
দৌলতপুর থানার উপপরিদর্শক (এসআই) রুহুল কুদ্দুস প্রথম আলোকে বলেন, আটক ১৮ জনের মধ্যে ১৭ ছাত্রকে গত ১৭ জানুয়ারি খুলনা বিএল কলেজে ছাত্রলীগ ও শিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। আটক অপর ছাত্র রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি সাহিত্য বিভাগের ছাত্র মো. রবিউল ইসলামকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখানো হয়।
দৌলতপুর থানা পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া ১৮ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
সাতক্ষীরা: ফারুক হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আমিরুল ইসলামকে কলারোয়া সীমান্তের রামকৃষ্ণপুর এলাকা থেকে গতকাল ভোর চারটার দিকে পুলিশ গ্রেপ্তার করে। পরে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি শিক্ষা শেষ বর্ষের ছাত্র জামাল হোসেন ও কলারোয়ার জালালাবাদ গ্রামের আবু সাঈদকে গ্রেপ্তার করা হয়। কলারোয়া থানার ওসি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফারুক হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেন আমিরুল।
তালা থানার ওসি মতিয়ার রহমান জানান, ফারুক হত্যা মামলার সন্দেহভাজন আসামি শেখ মুজাহিদকে গতকাল ভোরে কয়েকটি জিহাদি বইসহ নিজ বাড়ি রঘুনাথপুর থেকে গ্রেপ্তার করা হয়। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র।
সাতক্ষীরা সদর থানার এসআই আবদুর সবুর জানান, জামায়াতের কর্মী জুয়েল হোসেনকে সাতক্ষীরা শহরের লস্করপাড়ার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।
নড়াইল: নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে গতকাল দুপুরে শিবিরের দুই কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন লোহাগড়া উপজেলার লোহাগড়া গ্রামের মাহামুদুল হাসান ও সোনাদহ গ্রামের আরিফুল ইসলাম।
বাগেরহাট: বাগেরহাট সরকারি পিসি কলেজের পেছনের একটি মেস থেকে গতকাল বিকেলে শিবিরের দুই কর্মী ওই কলেজের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র জাহাঙ্গীর আলম (২০) ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের ইমরুল শেখ (২২) গ্রেপ্তার করা হয়েছে।
পিরোজপুর: গত সোমবার রাতে জিয়ানগর উপজেলার উমেদপুর গ্রাম থেকে মেহরাব (১৮) নামের শিবিরের এক কর্মীকে গ্রেপ্তার করেছে। মেহরাব টগড়া কামিল মাদ্রাসার আলিম শ্রেণীতে পড়াশোনা করছে। তাঁকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
রাজধানীর ১৩ শিবির কর্মী রিমান্ডে: রাজধানীর শাহবাগ থানায় গ্রেপ্তার হওয়া আরও ১৩ শিবির কর্মীকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল মহানগর হাকিম শামীমা পারভীন রিমান্ডে নেওয়ার আদেশ দেন। এর আগে গত সোমবার আটজনকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়। একই আদালত হাজারীবাগ থানায় গ্রেপ্তার হওয়া তিনজনকে এক দিন রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন।
শাহবাগ থানায় যাঁদের রিমান্ডে নেওয়া হয়েছে তাঁরা হলেন ময়ন উদ্দিন, কবির হোসেন, মোহাম্মদ ইনসান, আতিকুল ইসলাম, মুনতাসির মামুন, এহতেশামছুল হক, আমিনুল ইসলাম, সাব্বির, গফর, হাবিবুর রহমান, হাবিব, আলমগীর হোসেন ও সাখাওয়াত হোসেন। হাজারীবাগ থানার তিনজন হলেন রাফি আহমেদ, আবদুস সফুর ও মেহেদী খান।

পাতাটি ৩০৯ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন