logo

   

বিস্তারিত সংবাদ

News Photo অবশেষে সংযোগ সড়ক নির্মাণে রাসিকের চুক্তি
রাজশাহী মহানগরীর দমকল থেকে বাইপাস পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণের জন্য অবশেষে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। গতকাল বুধবার নগর ভবনে ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আখতার হোসেন লিমিটেডের সঙ্গে আনুষ্ঠানিক এ চুক্তি স্বাক্ষরিত হয়।
বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু মেয়র থাকাকালে এই সড়ক প্রকল্পের অর্থ অন্য প্রকল্পে স্থানান্তরের কারণে দীর্ঘদিন কাজটি ঝুলে ছিল। খায়রুজ্জামান লিটন মেয়র নির্বাচিত হওয়ার পর আগের অর্থ ব্যয়ের বিষয়ে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন দেওয়ার শর্তে নতুন করে প্রকল্পটি একনেকে অনুমোদিত হয়। রাসিক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী জানান, গত নভেম্বরে মন্ত্রণালয়ে প্রকল্পের অর্থ স্থানান্তরের পূর্ণাঙ্গ প্রতিবেদন পাঠিয়ে দেওয়া হয়।
গতকাল চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, ৪৮ কোটি টাকা ব্যয়ে এই সড়কের দৈর্ঘ্য হবে ৪ দশমিক ৮৯ কিলোমিটার। ১৬ কোটি ৭২ লাখ ৭৬ হাজার ৪৮ টাকা ব্যয় হবে সড়ক নির্মাণে। অবশিষ্ট অর্থ ভূমি অধিগ্রহণ, ক্ষতি পূরণ, কালভার্ট নির্মাণসহ আনুষঙ্গিক বিষয়ে ব্যয় হবে। ইতিমধ্যে সড়ক নির্মাণের জন্য অধিগ্রহণকৃত জমির ওপর থেকে স্থাপনা অপসারণে দরপত্র আহ্বান করা হয়েছে।

পাতাটি ৩০৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন