logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত
দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা নিজের দল ভারী করতে লাখ লাখ টাকা খরচ করে বহিরাগতদের ভাড়া করে ক্যাম্পাসে মিছিল করেন। এছাড়াও বিপুল সংখ্যক বহিরাগত ক্যাম্পাসে মোটর সাইকেল দিয়ে মহড়া দিয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল আটটা থেকেই সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা বিপুল সংখ্যক বহিরাগত নিয়ে ক্যাম্পাসে মিছিল-শোডাউন দিতে থাকে। অধিকাংশ প্রার্থীই দল ভারী করতে পাঁচ শতাধিক বহিরাগত ভাড়া করে নিয়ে আসে। বহিরাগতদের অধিকাংশই রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। এছাড়াও বিভিন্ন জেলা থেকেও নিয়ে আসা হয় বহিরাগত। এদের মধ্যে অধিকাংশই রিকসাচালক, দোকানদার, স্কুল পড়ুয়া ছাত্র। মিছিল এবং শোডাউন দেয়ার জন্য এদের প্রত্যেককেই দেয়া হয় একশ থেকে পাঁচশ টাকা। ফলে অনেক প্রার্থীর দল ভারী করতে গিয়ে লাখ লাখ টাকা খরচ হয়েছে বলেও জানা গেছে। এছাড়াও গতকাল অনেক প্রার্থীই ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে মোটরসাইকেল দিয়ে শোডাউন দেয়। এতে ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ নষ্ট হয় এবং শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে অনেক শিক্ষার্থীই ক্লাস না করে যার যার রুমে চলে যান।
বিশ্ববিদ্যালয়ের 'সাবাস বাংলাদেশ' মাঠে সকাল এগারটা থেকে সম্মেলনের আনুষ্ঠানিক কাজ শুরু হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ ও খালিদ মাহমুদ চৌধুরী, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহমুদ হাসান রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সহ-সভাপতি আল বেরুনী ফারুক, সাংসদ জিনাতুননেসা তালুকদারসহ প্রমূখ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মী বক্তব্য রাখেন। সম্মেলন উপলক্ষে গতকাল ক্যাম্পাসে শোভাযাত্রা, আলোচনা সভা, প্রচার মিছিল করে।

পাতাটি ৩১০ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন