logo

   

বিস্তারিত সংবাদ

News Photo ৪ বছর আগের একটি চিঠি নিয়ে রাজশাহী পুলিশে তোলপাড়
রাজশাহীতে বাসযাত্রীর ব্যাগ থেকে পাওয়া চিঠি নিয়ে মহানগর পুলিশে হুলুস্থুল শুরু হয়েছে। প্রায় চার বছর আগে ওই চিঠিটি লিখেছিলেন শেখ আলাউদ্দিন নামে মানসিকভাবে অসুস্থ এর ব্যক্তি। সরকারপ্রধান, জেএমবিকে নিয়ে লেখা ওই চিঠিটি বহন করায় হাফিজুর রহমান দুলাল নামে একজনকে আটক করেছে পুলিশ। তাকে বিশেষ ক্ষমতা আইনে আটক দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। তার সঙ্গে আরও তিনজনকে আটক করা হলেও জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেওয়া হয়।
রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জসীম উদ্দিন জানান, সোমবার রাতে বাস টার্মিনাল এলাকায় যাত্রীদের ব্যাগ তল্লাশিকালে পুলিশ দুলালের ব্যাগ থেকে একটি চিঠি উদ্ধার করে। ওই চিঠিতে সরকারপ্রধানের ভূমিকা এবং জেএমবির শীর্ষ নেতাদের ফাঁসি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। চিঠিটি পাওয়ার পর পুলিশ দুলাল, তার স্ত্রী রুনা খাতুন, ভাই মাহাতাব ও ভাতিজা রিপনকে আটক করে থানায় নিয়ে আসে।

থানা পুলিশ জিজ্ঞাসাবাদে জানতে পারে, চার বছর আগে চিঠিটি দুলালের মামা শেখ আলাউদ্দিন লিখেছিলেন। তাকে পোস্ট করতে দেওয়া হয়েছিল। তিনি তা পোস্ট না করে ব্যাগে রেখে দেন। ওই ব্যাগসহ সোমবার পরিবারের অন্য সদস্যদের নিয়ে কাজের খোঁজে ঢাকায় যাওয়ার জন্য বাসে উঠতে গেলে পুলিশ তাদের আটক করে। গতকাল ওই চিঠি নিয়ে মহানগর পুলিশে হুলস্থুল শুরু হয়। শেখ আলাউদ্দিনের খোঁজ নিয়ে দেখা যায়, সে মানসিকভাবে অসুস্থ। চার বছর ধরে চিকিৎসাধীন। অন্যদিকে জিজ্ঞাসাবাদে জঙ্গি তৎপরতায় জড়িত থাকার কোনো তথ্য না পাওয়ায় তিনজনকে ছেড়ে দেওয়া হয়। তবে দুলালকে জেলহাজতে পাঠানো হয়েছে। আটককৃতদের বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী এলাকায়।

পাতাটি ২৮৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন