logo

   

বিস্তারিত সংবাদ

News Photo কাহালুর ৩ টি সরকারী অফিস ভবন ঝুঁকিপূর্ণ : আবাসিক কোয়ার্টার গুলো জরাজীর্ণ
বগুড়ার কাহালু উপজেলা পরিষদ এলাকায় অবস্থিত ৩ টি সরকারী অফিসের ঝুঁকিপূর্ণ ভবনে জীবনের ঝুঁকি নিয়ে কাজকর্ম করছেন কর্মকর্তা ও কর্মচারীরা। এদিকে সরকারী আদেশ অমান্য করে কর্মকর্তারা কর্মস্থলের আবাসিক কোয়ার্টারে বসবাস না করায় কোয়ার্টার গুলো পরিত্যক্ত ও জরাজীর্ণ হয়ে পড়ছে। কাহালু উপজেলা পরিষদ সৃষ্টি হওয়ার পর কোট ভবন, সরকারী দপ্তরের ভবন, কর্মকর্তা কর্মচারীদের আবাসন সুবিধার জন্য কোটি কোটি টাকা ব্যয়ে এই বিল্ডিং গুলো নির্মান করা হয়। সংশ্লিষ্ট সুত্র জানায়, উপজেলা থেকে কোর্ট জেলা সদরে নিয়ে যাওয়ার পর সরকারী সিদ্ধান্তে সাব রেজিষ্ট্রি অফিস ও সেটেলমেন্ট অফিস উপজেলা কোর্ট ভবনে স্থানান্তর করা হয়। এর পর থেকে এ দুটি অফিসের কার্য্যক্রম রীতিমত এ ভবনে চললেও ভবনটির ঠিকমত সংস্কার কাজ হয়নি। অতি গুরত্বপূর্ণ এ দুটি অফিস ভবন ও উপজেলা সমাজ সেবা অফিস বর্তমানে সংস্কারাভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দেওয়াল ও ছাদে ফাটল ধরা, মেজের ঢালাই ভেঙ্গে যাওয়াসহ ছাদের সিমেন্ট বালুর অংশ খসে অনেক সময় কর্মকর্তা, কর্মচারী এবং জনসাধারণের গাঁয়ে পড়ে।

এদিকে সরকারী ভাবে বার বার আদেশ দেয়ার পরেও এ উপজেলার অধিকাংশ কর্মকর্তাই আবাসিক এলাকার কোর্য়াটারে বাস করেননা। যার ফলে, বেশ কটি কোয়ার্টার বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। উপজেলা প্রকৌশলী আঃ গফুর জানান, ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাস ভবনের সাথে দুটি কোয়ার্টার পরিত্যাক্ত হয়েছে। উপজেলা সমাজ সেবা অফিসার মোহতাছিম বিল্লাহ জানান, তার দপ্তরের ভবন সংস্কারের জন্য দীর্ঘদিন যাবত উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হলেও এখন পর্যন্ত কোন সাড়া মেলেনি।

কাহালু সেটেলমেন্ট অফিসের পেশকার আঃ সামাদসহ সাবরেজিষ্ট্রি অফিসের কর্মচারীরা জানান, তারা দীর্ঘদিন যাবত জীবনের ঝুঁকি নিয়ে জরাজীর্ণ ভবনে অফিসের কাজ কর্ম করছে। অথচ ভবনটি সংস্কারের জন্য বার বার উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার পরেও ভবনটি সংস্কার করা হয়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিরাজুল ইসলাম উকিল জানান, উপজেলার যে বরাদ্দ পাওয়া যায় তা দিয়ে ভবন গুলো সংস্কার করা সম্ভব নয়। ভবন গুলো সংস্কারের জন্য অনেক অর্থের প্রয়োজন। দপ্তর ওয়ারী মন্ত্রণালয়ের বরাদ্দ পাওয়া গেলে ভবন গুলো সংস্কার করা সম্ভব। এ ব্যপারে মন্ত্রাণালয়ে বারবার জানানো হলেও অদ্যাবধি কোন সুরহা হয়নি বলে তিনি জানান।

পাতাটি ২৮৩ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন