logo

   

বিস্তারিত সংবাদ

News Photo তানোরে একই স্থানে সভা, ১৪৪ ধারা
রাজশাহীর তানোর উপজেলায় একই স্থানে বিএনপি ও ছাত্রদল সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে তানোরের লালপুর আদর্শ স্কুল মাঠ ও আশপাশের এলাকায় এ আদেশ জারি করে স্থানীয় প্রশাসন।
তানোর বিএনপি ও ছাত্রদলের সূত্র জানায়, লালপুর আদর্শ স্কুল মাঠে গতকাল বিকেলে রাজশাহী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শীষ মোহাম্মদকে সংবর্ধনা প্রদান ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালনের জন্য স্থানীয় ছাত্রদলের কর্মসূচি ছিল। এদিকে গতকাল সকাল থেকে একই স্থানে বিএনপির নেতা-কর্মীদের নিয়ে সভা ও বনভোজনের আয়োজন করেন তানোর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এমরান আলী মোল্লা। এ নিয়ে সকাল থেকে মাঠের দুই প্রান্তে দুই পক্ষের নেতা-কর্মীরা উপস্থিত হলে উত্তেজনার সৃষ্টি হয়। এ অবস্থায় তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দুপুরে লালপুর আদর্শ স্কুল মাঠ ও আশপাশের এলাকায় সভা, সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করেন।
তানোর উপজেলা ছাত্রদলের সভাপতি আশরাফ আলী বলেন, ওই মাঠে জিয়ার জন্মদিন পালনের জন্য তাঁরা এক সপ্তাহ আগে ইউএনওর অনুমতি নেন। সব প্রস্তুতি নিয়ে সকালে মাঠে গিয়ে দেখেন বিএনপি নেতা এমরান আলী মোল্লার লোকজন মাইক বাজিয়ে নেতা-কর্মীদের নিয়ে সভা-সমাবেশ ও বনভোজন করছেন। তিনি অভিযোগ করে বলেন, তাঁদের অনুষ্ঠান পণ্ড করার জন্য বিএনপির ওই পক্ষ পরিকল্পিতভাবে এ কাজ করেছে। তবে বিএনপির নেতা এমরান আলী মোল্লা বলেন, ছাত্রদলের অনুষ্ঠানের কথা জানা ছিল না। তাই তাঁরা ওই মাঠে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় ও বনভোজনের আয়োজন করেন।

পাতাটি ৩৪২ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন