logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহী পলিটেকনিক ছাত্রলীগের ৪ কর্মীকে জেল হাজতে প্রেরণ
রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগের হামলায় ছাত্রমৈত্রীর নেতা রেজওয়ানুল ইসলাম চৌধুরী সানি নিহতের ঘটনায় গ্রেফতারকৃত চার ছাত্রলীগ কর্মীকে ৫ দিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বোয়ালিয়া থানা থেকে তাদের আদালতে হাজির করা হয়।

পুলিশ জানায়, ছাত্রলীগ কর্মী নাজমুল হুদা, শরীফুল ইসলাম, জাহিদুল ইসলাম মানিক ও নাহিদ সারোয়ারকে রাজশাহী মহানগর আদালত হাকিমের নির্দেশে হাজতে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য গত রবিবার তাদের ৫ দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ। পুলিশ পলিটেকনিক ছাত্রমৈত্রীর নেতাদের উপর হামলা সম্পর্কে বেশকিছু চাঞ্চল্যকর তথ্য পেয়েছে।

তবে মামলার তদনেত্মর স্বার্থে পুলিশ সেইসব তথ্য জানাতে অস্বীকৃতি জানায়। তবে পুলিশের নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, পলিটেকনিক ছাত্রলীগ সভাপতি নিজাম উদ্দিনের বিভিন্ন অন্যায় কর্মকান্ডের প্রতিবাদ করতো ছাত্রমৈত্রীর নেতারা। বিশেষ করে ভর্তি নিয়ে নিজামের কর্মকাণ্ডে প্রকাশ্যে প্রতিবাদ করে তারা। আর তাই পলিটেকনিকে একক কর্তৃত্ব প্রতিষ্ঠার জন্য নিজাম ছাত্রমৈত্রীর নেতাদের উপর হামলার পরিকল্পনা করে। কিন্তু ছা্‌ত্রমৈত্রীর মূল সংগঠন ওয়ার্কার্স পার্টি মহাজোট সরকারের সাথে থাকায় ছাত্রলীগের অনেকে নিজামের এই

পরিকল্পনার বিরোধীতা করে। এজন্য নিজাম ঐ হামলার জন্য বহিরাগত সন্ত্রাসীদের ব্যবহার করে। পুুলিশ তাদের সেই সব তথ্য খতিয়ে দেখছে এবং পলাতক আসামিদের গ্রেফতারের জন্য সম্ভাব্য স্থানগুলিতে অভিযান অব্যাহত রেখেছে।

পাতাটি ৩৪২ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন