logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রংপুর রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাচন স্থগিত
হাইকোর্টের নিষেধাজ্ঞা জারির ফলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুর ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচন স্থগিত করা হয়েছে। শুক্রবার হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেড়্গা করে শহরের টাউন হল মিলনায়তনে রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছিল। এ সময় রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান নির্বাচন কমিশনার এ্যাডভোকেট রঞ্জিত কুমার সরকার হাইকোর্টের নিষেধাজ্ঞার কপি পেয়ে নির্বাচন স্থগিত করেন।

জানা যায়, গত ১৩ ডিসেম্বর রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুর ইউনিটের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ নবী উলস্নাহ পান্না স্বাড়্গরিত এক বিজ্ঞপ্তিতে ২৫ ডিসেম্বর কার্যনির্বাহি পরিষদের নির্বাচন ও বার্ষিক সাধারণ সভা আহ্বান করা হয়। এরই প্রেড়্গিতে ২১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা নেয়া হয়। পরদিন ২২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ২৩ ডিসেম্বর প্রার্থী প্রত্যাহার করে চূড়ানত্ম তালিকা প্রকাশ করা হয়।

সূত্র মতে, নির্বাচনের আগেই ভাইস চেয়ারম্যান পদে রেহেনা আশিকুর রহমান ও সেক্রেটারী পদে শাহ মোহাম্মদ নবী উলস্নাহ পান্না বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এদিকে অবৈধভাবে রংপুর ইউনিটের কার্যনির্বাহী কমিটি ভেঙ্গে দেয়ার অভিযোগে এ্যাডভোকেট এমএ বাশার টিপুসহ অন্য সদস্যরা গত ২৩ ডিসেম্বর হাইকোর্টে রিট দাখিল করেন।

হাইকোর্ট আগামী বছর ৩ জানুয়ারী পর্যনত্ম রংপুর ইউনিটের কার্যনির্বাহী কমিটির উপর নিষেধাজ্ঞা জারি করে। ওই নিষেধাজ্ঞা কপি জেলা প্রশাসক, পুলিশ সুপার, রংপুর ইউনিট রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে পাঠানো হয়।

পাতাটি ২৯৭ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন