logo

   

বিস্তারিত সংবাদ

News Photo সড়ক দুর্ঘটনায় রাবি ছাত্রী সাবরিনা নিহত
এবার সড়ক দূর্ঘটনায় প্রাণ গেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাবরিনা জাহানের ।গতকাল শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অটোরিকশায় চাপা পড়ে মারা যায়সাবরিনা। বগুড়ার কাহালুতে তার নিজ বাড়িতে এখন চলছে শোকের মাতম।

এদিকে গতকাল দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা ও বিনোদপুর ফটকের সামনে সাবরিনার সহপাঠীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করলে পুলিশ নির্বিচারে গুলি চালায়। এতে ছয় জন শিক্ষার্থী আহত হয়। আহতরা হলেন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মনজরুল ইসলাম, ইশতিয়াক আহমেদ, ইমরুল কায়েস, মোহন, সাজ্জাদ হোসেন ও শাফিউল ইসলাম।

সাবরিনার সহপাঠীরা জানান, সাবরিনা জাহান গতকাল সকাল ১০টার দিকে রিকশাযোগে বিনোদপুর বাজারে যাচ্ছিলেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের গতিরোধকের সাথে রিকশাটি ধাক্কা খেলে তিনি রাস্তায় পড়ে যান। এসময় একটি অটোরিকশা এসে তাকে পিষ্ট করে চলে যায়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সাবরিনা নিহতের খবর ছড়িয়ে পড়লে তার সহপাঠীরা বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ও কাজলা ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এসময় বেশ কিছু যানবাহন আটকা পড়ে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কিছু গাড়ি ভাঙচুর করে। এ সময় পুলিশ গিয়ে শিক্ষার্থীদের ওপর নির্বিচারে গুলি চালায়। এতে বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের ছয় শিক্ষার্থী আহত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বলেন, শিক্ষার্থীদের ওপর পুলিশ গুলি করেছে এটি কাম্য নয়। যারা গুলি চালিয়েছে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

পাতাটি ৪৭৪ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন