logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাবিতে ভর্তি পরীক্ষার নতুন সময়সূচি
রাবি: হরতালের কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের স্থগিতকৃত ভর্তি পরীক্ষা আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ জন্য ভর্তি পরীক্ষার সংশোধিত নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বুধবার দুপুরে এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন এর সত্যতা নিশ্চিত করেছেন।

নতুন সময়সূচি:
আগামী ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা ‘এ’ ইউনিট (বিজোড় রোল নম্বর), সকাল সোয়া ১০টা থেকে সোয়ার ১১টা ‘এ’ ইউনিট (জোড় রোল নম্বর), দুপুর ১২টা থেকে ১টা ‘এফ’ ইউনিট (অ-বিজ্ঞান), দুপুর সোয়া ২টা থেকে সোয়া বিকেল ৩টা ‘ই’ ইউনিট (বিজোড় রোল নম্বর) ও বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘ই’ ইউনিট (জোড় রোল নম্বর) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ৬ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ইউনিট-১‘বি’ (বিজোড় রোল নম্বর), সকাল সোয়া ১০টা থেকে সোয়া ১১টা ‘বি’ ইউনিট (জোড় রোল নম্বর), দুপুর ১২টা থেকে ১টা ‘জি’ ইউনিট, দুপুর সোয়া ২টা থেকে সোয়া ৩টা পর্যন্ত ‘সি’ ইউনিট (বিজোড় রোল নম্বর) ও বিকেল ৪টা থেকে ৫টা ‘সি’ ইউনিটের (জোড় রোল নম্বর) ভর্তি পরীক্ষা নেয়া হবে।

৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘এইচ’ ইউনিট (বিজোড় রোল নম্বর), সকাল সোয়া ১০টা থেকে সোয়া ১১টা ‘এইচ’ ইউনিট (জোড় রোল নম্বর), দুপুর ১২টা থেকে ১টা ‘এফ’ ইউনিট (বিজ্ঞান), দুপুর সোয়া ২টা থেকে সোয় ৩টা ‘ডি’ ইউনিট (বাণিজ্য: বিজোড় রোল নম্বর) ও বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের (বাণিজ্য: জোড় রোল নম্বর এবং সকল অ-বাণিজ্য রোল নম্বর) পরীক্ষা নেয়া হবে।

‘এ’ ইউনিটে এমসিকিউ পরীক্ষায় পাশ নম্বর ন্যূনতম ৪০ প্রাপ্তদের লিখিত পরীক্ষার সময়সূচি:

আগামী ৯ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা বাংলা, সকাল সোয়া ১০টা থেকে সোয়া ১১টা আরবি, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ইসলামিক স্টাডিজ ও দুপুর সোয়া ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চারুকলার (ব্যবহারিক) পরীক্ষা নেয়া হবে।

রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন জানান, এবারের ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ সব তথ্য ভর্তিচ্ছুদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে। আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.admission.ru.ac.bd থেকে জানা যাবে।

উল্লেখ্য, চলতি শিক্ষবর্ষে বিশ্ববিদ্যালয়ের ৮টি ইউনিটে অধীনে ভর্তি পরীক্ষা নেয়া হবে। এবার ৩ হাজার ৯২৫টি আসনের বিপরীতে ভার্ত পরীক্ষায় অংশ নেবে এক লাখ ৬৮ হাজার ২২৪ শিক্ষর্থী।

পাতাটি ৩০৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন