logo

   

বিস্তারিত সংবাদ

News Photo মেয়র হিসেবে দায়িত্ব নিলেন বুলবুল
রাজশাহী নগরীকে আরো আধুনিক ও তিলোত্তমা নগরীতে পরিণত করতে সকলের সহায়তা চাইলেন সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।
বুধবার বিকাল সাড়ে চারটার দিকে মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণকালে এ সহায়তা চান তিনি। মেয়রের দায়িত্বভার গ্রহণ উপলক্ষে নগর ভবনের গ্রীণপ্লাজায় ওই অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহী সিটি কর্পোরেশন।
মেয়র বুলবুল বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের যাবতীয় কর্মকা- যথাযথভাবে সম্পাদন করতে ১৯ সদস্যের একটি উপদেষ্টা পরিষদ থাকবে। ওই পরিষদের পরামর্শে যাবতীয় কর্মকান্ড বাস্তবায়ন করা হবে। এছাড়া রাজশাহী নগরীকে সন্ত্রাস ও মাদকমুক্ত করার অঙ্গীকার করেন তিনি।
এর আগে রাজশাহী সিটি কর্পোরেশনে দায়িত্বপ্রাপ্ত মেয়র সরিফুল ইসলাম বাবু নবনির্বাচিত মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে দায়িত্বভার হস্তান্তর করেন।
এ সময় রাসিকে ৩০ জন নবনির্বাচিত মেয়র ও সংরক্ষিত আসনের ১০ জন মহিলা কাউন্সিলর উপস্থিতি ছিলেন। এর আগে বুধবার সকাল সাড়ে ১১টায় নগরভবন গ্রীনপ্লাজায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র এড. আব্দুল হাদি, সাবেক মেয়র দুরুল হুদা, বিএনপির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক এড. শফিকুল হক মিলন উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ১৫ জুন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ১৮ দল সমর্থিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল জয়ী হন। তিনি পান এক লাখ ৩১ হাজার ৫৮ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পান ৮৩ হাজার ৭২৬ ভোট।
এ ব্যাপারে ২৪ জুন গেজেট প্রকাশ করা হয়। আইনে গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথ গ্রহণের বাধ্যবাধকতা থাকায় ২১ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে নবনির্বাচিত এ মেয়রকে শপথ পড়ানো হয়।

পাতাটি ২৫৩ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন