logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীর সেরা ২০
এইচএসসি পরীক্ষায় ফলাফল ভালো করায় রাজশাহী শিক্ষা বোর্ডে সেরা ২০ কলেজের মধ্যে প্রথম স্থান দখল করেছে রাজশাহী কলেজ। এ কলেজের ৬০০ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৫৯৩ জন এবং জিপিএ ৫ পেয়েছে ৪৩৫ জন।

দ্বিতীয় স্থানে রয়েছে পাবনা ক্যাডেট কলেজ ও রাজশাহী ক্যাডেট কলেজ। পাবনা ক্যাডেট কলেজ থেকে ৪৯ এবং রাজশাহী ক্যাডেট কলেজ থেকে ৪২ পরীক্ষার্থীর সবাই জিপিএ ৫ পেয়েছে।

তৃতীয় হয়েছে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ। এ কলেজের ৪৮ পরীক্ষার্থীর সবাই পাস করেছে। তাদের ৪৬ জন জিপিএ-৫ পেয়েছে।

বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অবস্থান চতুর্থ। এ কলেজের ৬৫৬ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬৫৪ জন, জিপিএ-৫ পেয়েছে ৪৩৯ জন।

রাজশাহী সরকারি নিউ ডিগ্রি কলেজের এক হাজার ১৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে এক হাজার ১৬৯ জন পাস করায় বোর্ডের মধ্যে তাদের অবস্থান পঞ্চম। এ কলেজের ৭০০ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

বোর্ডের ষষ্ঠ অবস্থানে রয়েছে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ। এখান থেকে এক হাজার ৬২৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে এক হাজার ৫৮১ জন, জিপিএ-৫ পেয়েছে ৮৯১ জন।

নাটোরের কাদিরাবাদ ক্যান্টনমেন্ট সাপার কলেজ এবার বোর্ডে সপ্তম স্থান দখল করেছে। এখানকার ২১০ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ২০৮ জন, জিপিএ-৫ পেয়েছে ২২১ জন।

বোর্ডের অস্টম অবস্থানে রয়েছে সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ। এ প্রতিষ্ঠানের ৪৬২ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৪৯ জন। জিপিএ ৫ পেয়েছে ১৮২ জন শিক্ষার্থী।

নবম স্থানে থাকা সিরাজগঞ্জ সরকারি কলেজে ৬০১ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৫৭৬ জন। জিপিএ-৫ পেয়েছে ২০০ জন।

দশম অবস্থানে রয়েছে পাবনার শহীদ বুলবুল কলেজ। এখানকার পরীক্ষার্থী ছিল এক হাজার ২৯৩ জন, পাস করেছে এক হাজার ১৫৪ জন। জিপিএ ৫ পেয়েছে ৩২৭ জন শিক্ষার্থী।

১১তম স্থানে রাজশাহী সরকারি সিটি কলেজ। ১২তম নওগাঁ সরকারি কলেজ। ১৩ তম রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল।

১৪তম স্থানে বগুড়ার এসওএস হারভাইজিভিনিয়া কলেজ। ১৫তম পাবনার বেড়া উপজেলার আল হেরা একাডেমি স্কুল অ্যান্ড কলেজ।

১৬তম নবাবগঞ্জ সরকারি কলেজ। ১৭তম পাবনা সরকারি মহিলা কলেজ। ১৮তম যৌথভাবে রাজশাহী সরকারি মহিলা কলেজ ও জয়পুরহাট সরকারি কলেজ।

১৯তম বগুড়া শেরপুর উপজেলার পল্লী উন্নয়ন একাডেমি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং ২০তম স্থানে রয়েছে নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ

পাতাটি ২৫৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন