logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীতে বই ব্যবসায়ীদের ধর্মঘট চলছে
রাজশাহী: রাজশাহী মহানগরীতে অবৈধ গাইড বই জব্দ করায় বই ব্যবসায়ীদের ডাকা অনির্দিষ্টকালীন ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে মহানগরীর সব বইয়ের দোকান বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। ফলে নগরীর শিক্ষার্থী থেকে শুরু করে বই পড়ুয়ারা পড়েছেন চরম বিপত্তির মুখে।

বই ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত অনুশীলনমূলক বেশ কিছু বই বাজার থেকে আটক করে নিয়ে যাওয়ার প্রতিবাদে তারা এ ধর্মঘটের ডাক দেন। ধর্মঘটের কারণে সাহেব বাজার সোনাদীঘির মোড়, নিউমার্কেট, কোর্ট বাজার এলাকার সব বাইয়ের দোকান বন্ধ আছে।

রাজশাহী পুস্তক ব্যবসায়ী সমিতির সভাপতি মানিক চন্দ্র দাস জানান, তৃতীয় শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত অনুশীলনমূলক শতাধিক বইয়ের কপি সাহেব বাজার সোনাদিঘী মোড়ের আসিফ লাইব্রেরি ও নিউ মার্কেটের বইপত্র লাইব্রেরি থেকে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ নিয়ে যায়।

জানা গেছে, এ সময় তারা বইগুলো বাজার থেকে উঠিয়ে নেওয়ার জন্য এক সপ্তাহ সময় চাইলে ম্যাজিস্ট্রেট সম্মত হয়ে সাহেব বাজারে থেকে ফিরে যান। কিন্তু পরমুহূর্তে আবার নগরীর নিউ মার্কেটের বইপত্র লাইব্রেরি থেকে শতাধিক গাইড বই জব্দ করেন তিনি। প্রশাসন তাদের এ সিদ্ধান্ত প্রত্যাহার না করা পর্যন্ত বই ব্যবসায়ীদের ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানান মানিক চন্দ্র দাস।

প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যা থেকে এ ধর্মঘট চলছে।

পাতাটি ২২১ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন