logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাবির ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ
আজ ৬ জুলাই উত্তরবঙ্গের সর্বশেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৫৩ সালের এইদিনে গৌরবজ্জ্বল যাত্রা শুরু হয়েছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের। প্রতিবছরের মত এবারো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন সংগঠন।
দিবসটি উপলক্ষে আজ শনিবার সকাল ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন অবমুক্ত করা হবে। সকাল সোয়া ১০টায় ৬০ বছর পূর্তি উৎস-বের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।
সকাল সাড়ে ১০টায় সিনেট ভবন চত্বরে বৃক্ষরোপণ, শোভাযাত্রা ও সকাল ১১টায় কাজী নজর্বল ইসলাম মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ। এছাড়া সন্ধ্যা সাড়ে সাত-টায় মিলনায়তনে ছাত্র-শিক্ষক সাংস্কৃ-তিক কেন্দ্রে টিএসসিসি’র উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিবসটি উপলৰে পৃথক পৃথক কর্মসূচি পালন করবে। সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
১৯৫৩ সালের ৬ জুলাই মাত্র ১৬১ জন শিক্ষার্থী নিয়ে প্রতিষ্ঠিত হয় উত্তরবঙ্গের এ সর্বোচ্চ বিদ্যাপীঠটি। প্রতিষ্ঠার পর থেকে মানসম্মত শিক্ষা, আন্তর্জাতিকমানের গবেষণা ও উদ্ভাবনার পাশাপাশি মুক্ত বুদ্ধির চর্চার ক্ষেত্রেও রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

পাতাটি ২০০ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন