logo

   

বিস্তারিত সংবাদ

News Photo প্রচ্ছদ » জাতীয় 01 Jul 2013 10:32:08 AM Monday BdST E-mail this রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট চলছে
রাজশাহী: দশ দফা দাবিতে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

সোমবার সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগের আট জেলায় এ ধর্মঘট পালন করা হচ্ছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির পূর্ব ঘোষণা অনুযায়ী এ ধর্মঘট চলছে।

সকাল থেকে রাজশাহীর সঙ্গে রাজধানী ঢাকাসহ সারাদেশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাজশাহী থেকে বাস-ট্রাক, লরিসহ সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সোমবার সকালে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ও রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি বাংলানিউজকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে রোববার দিনভর পরিবহন ধর্মঘটের ব্যাপারে অবহিত করে রাজশাহীসহ বিভাগের আট জেলায় মাইকিংও করা হয়েছে বলে জানান তিনি।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ও রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান, তাদের দশ দফা দাবি দীর্ঘ সময় থেকে উপেক্ষিত হয়ে আসছে। প্রশাসনের পক্ষ থেকে বার বার আশ্বাস প্রদান করা হলে এখনও পর্যন্ত তাদের দাবি মানার ব্যাপারে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

এর প্রতিবাদে রাজশাহী বিভাগে সোমবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান তিনি।

এদিকে, পরিবহন ধর্মঘটের কারণে সকাল থেকে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন সাধারণ যাত্রীরা। তারা সিএনজি, হিউম্যান হলার, মাইক্রোবাসসহ বিভিন্ন বিকল্প যানবাহনে দ্বিগুণ ভাড়া দিয়ে গন্তব্যে যাচ্ছেন।

ধর্মঘটের কারণে খুব চাপ পড়েছে ট্রেনে। সকালে রাজশাহী রেল স্টেশন থেকে টিকিট না পেয়ে কোনো রকমে দাঁড়িয়ে মালপত্র ও শিশুদের নিয়ে ঢাকাসহ বিভিন্ন রুটের যাত্রীদের রওয়ানা দিতে দেখা গেছে।

প্রসঙ্গত, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় কমিটির দশ দফার মধ্যে পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, হাইওয়ে পুলিশের চাঁদাবাজী ও হয়রানি এবং যমুনা সেতুর ওজন প্লাজায় বাস চালকদের কাছ থেকে অতিরিক্ত চাঁদা আদায় ও হয়রানি বন্ধের দাবি অন্যতম।

পাতাটি ১৮০ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন