logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহী চেম্বারের পরিচালনা পর্ষদের নির্বাচন ৬ অক্টোবর
রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে। পরিচালনা পর্ষদের ১২টি সাধারণ সদস্য, তিনটি গ্রুপ ও তিনটি টাউন অ্যাসোসিয়েশন নির্বাচন করা হবে এদিন।

এর পরদিন অনুষ্ঠিত হবে সভাপতি ও দুজন সহ-সভাপতি নির্বাচন। এর আগে গত ৭ জুন এই নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়।

মঙ্গলবার রাতে চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জয় চক্রবর্তী নির্বাচনের সংশোধিত তফসিলে ভোট গ্রহণের সময় ঘোষণা করেন।

সূত্র জানায়, চলতি বছরের ৮ এপ্রিল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রফিকুল আলম রাজশাহী চেম্বারের ২০১২-১৩ ও ২০১৩-১৪ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল মোতাবেক ভোট প্রয়োগের ২ মের মধ্যে সদস্য পদ নবায়ন করেন সদস্যরা। ৮ মে প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয়। ১৯ মে প্রকাশ করা হয় চূড়ান্ত ভোটার তালিকা।

২০ মে থেকে ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। এরপর ৭ জুন প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়।
এরপর ৮ জন ব্যবসায়ী তাদের সদস্য পদ নবায়ন করতে না পেরে এই নির্বাচন স্থগিতের দাবিতে উচ্চ আদালতে রিট করেন। এরপর বন্ধ হয়ে যায় নির্বাচনী প্রক্রিয়া।

সূত্রটি আরো জানায়, পরে আদালত ওই রিট নিষ্পত্তি করে নির্বাচন প্রক্রিয়া চালানো নির্দেশ দেন। এরপর মঙ্গলবার নির্বাচনের সংশোধনী তফসিল প্রকাশ করা হয়।
সে অনুযায়ী চেম্বারের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত।

ওইদিনই ফলাফল ঘোষণা করা হবে। তবে কোনো আপত্তি থাকলে তা নিষ্পত্তি করে পরদিন ৭ অক্টোবর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

পাতাটি ২৫৩ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন