logo

   

বিস্তারিত সংবাদ

News Photo এবারও কেমিক্যাল পাওয়া গেলো না রাজশাহীর আমের
এবারো আমে কেমিক্যাল দ্রব্য পাওয়া গেল না। গতকাল রোববার নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় উপ পরিচালক (উপ সচিব) সুকুমার চন্দ্র কুন্ডুর নেতৃত্ব চলে এই অভিযান। এসময় উপ সচিব (সংযুক্ত) আলী ইউসুফ মোহাম্মদ সুলতান নূরও উপসি’ত ছিলেন।জানা গেছে, অভিযান চলাকালে মহানগরীর সাহেববাজার, রেল-স্টেশন বাজার, বিনোদপুর বাজার এবং পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজার এলাকায় বিভিন্ন আমের আড়ত পরিদর্শন ও পরীক্ষা করা হয়। তবে আমে কোনো ক্ষতিকর রাসায়নিক দ্রব্য পাওয়া যায় নি। উল্লেখ্য, এর আগেও নগরীর বেশ কিছু আমের আড়ত ও খুচরা দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছিল। তখন আমে কোনো কেমিক্যাল বা রাসায়নিক দ্রব্য পাওয়া যায় নি।
তবে গতকাল রোববার অভিযান চলাকালে বিনোদপুর বাজার এলা-কায় মেসার্স তৃপ্তি ভ্যারাইটি স্টোরকে বিভিন্ন পণ্যের মোড়কের গায়ে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও উৎপাদনের তারিখ স্পষ্টভাবে লিপি-বদ্ধ নাই জেনেও বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ধারা ২৭ মোতাবেক জরিমানা করা হয়।
অভিযানে ক্যাব প্রতিনিধি, বিএস-পিআই প্রতিনিধি, র‌্যাব-৫ ও আরএমপির একটি দল সহযোগিতা করেন। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানিয়েছে।

পাতাটি ২৫১ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন