logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীতে পাইপলাইনে গ্যাস ও নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে মানববন্ধন
রাজশাহীতে পাইপলাইনের মাধ্যমে গ্যাস ও সকাল ছয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে গতকাল রোববার মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উদ্যোগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রেসক্লাব থেকে গণকপাড়ার মোড় পর্যন্ত মানববন্ধন করা হয়। মানববন্ধন থেকে বক্তারা রাজশাহীতে গ্যাস সরবরাহের ব্যাপারে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি জানান। পাশাপাশি দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এবং জ্বালানি উপদেষ্টাকে রাজশাহীতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।
কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মী, বেসরকারি সংস্থা (এনজিও) ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। নারীরা প্রতীকী প্রতিবাদ হিসেবে হারিকেন, মাটির চুলা, গ্যাস সিলিন্ডার সামনে রাখেন।

সংগঠনের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্যে সাধারণ সম্পাদক জামাত খান বলেন, ‘সারা দিনে ছয় ঘণ্টা বিদ্যুৎ থাকে না। এতে কলকারখানা অচল হয়ে পড়ছে। শিক্ষার্থীদের লেখাপড়া অনিশ্চিত হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী জানুয়ারির মধ্যে রাজশাহীতে গ্যাস পৌঁছানোর ঘোষণা দেন। কিন্তু তাঁকে ভুল বুঝিয়ে এই সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে।’ জামাত খান বলেন, দাবি মেনে না নেওয়া হলে জেলা প্রশাসকের মাধ্যমে আগামী ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে। তার পরও দাবি পূরণ না হলে পরবর্তী সময় হরতালের মতো কঠোর কর্মসূচি দিয়ে রাজশাহী অচল করে দেওয়া হবে।
সুত্র : প্রথম আল

পাতাটি ২৪৭ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন