logo

   

বিস্তারিত সংবাদ

News Photo মানুষের ঢল নেমেছিল একুশের প্রথম প্রহরে
একুশের প্রথম প্রহরে মানুষের ঢল নেমেছিল রাজশাহীর শহীদ মিনারগুলোতে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এবং অনেকে ব্যক্তিগতভাবেও শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ অর্পণ করেছেন শহীদ মিনারে। বাবা ও মায়ের কোলে চড়ে ফুল হাতে এসেছিল নতুন প্রজন্মের শিশুরাও। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রাজশাহী কলেজ শহীদ মিনার, ভুবনমোহন পার্ক শহীদ মিনার, ১৯৫২ সালে রাজশাহী কলেজ হোস্টেলে নির্মিত দেশের প্রথম শহীদ মিনার, রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনার, তালাইমারী শহীদ মিনার, মেডিকেল কলেজ শহীদ মিনার, কোর্ট শহীদ মিনারসহ নগরীর বিভিন্ন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ভুবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, রাজশাহী সদর আসনের জাতীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। মেয়রের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন প্যানেল মেয়র-১ শরিফুল ইসলাম বাবু। এছাড়াও ভুবনমোহন পার্ক শহীদ মিনারে আরো যারা পুষ্পস্তবক অর্পণ করেছে- তারা হচ্ছে, ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর, সিপিবি রাজশাহী মহানগর শাখা, ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন গেরিলা বাহিনী, ন্যাপ রাজশাহী মহানগর শাখা, মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমাণ্ড, ভাষাসৈনিক সাঈদ উদ্দিন আহমদ ও তার পরিবারবর্গ, জাতীয় শ্রমিক ফেডারেশন রাজশাহী জেলা, যুবমৈত্রী রাজশাহী মহানগর, ছাত্রমৈত্রী রাজশাহী মহানগর, রাজশাহী সিটি কর্পোরেশনের মুক্তিযোদ্ধা কর্মচারী কমাণ্ড, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, মেট্রোপলিটন প্রেস ক্লাব, রাজশাহী জেলা যুবলীগ, জাসদ রাজশাহী মহানগর শাখা, জাতীয় আদিবাসী পরিষদ, বেসরকারি সংস’া আশ্রয়, আওয়ামীলীগ মুক্তিযোদ্ধা লীগ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ, বিল্ডিং পেন্টার শ্রমিক ইউনিয়ন, রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মচারি ইউনিয়ন, যুবমৈত্রী মহানগর শাখাসহ অন্যান্য সংগঠন।
রাজশাহী কলেজ শহীদ মিনারে যারা পুষ্পস্তবক অর্পণ করেছে- তারা হচ্ছে, রাজশাহী মহানগর আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর কমাণ্ড, রাজশাহী কলেজ ও রাজশাহী কলেজ শিক্ষক পরিষদ, রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, জাতীয় পার্টি মহানগর শাখা, জেলা ও মহানগর ছাত্রদল, যুবদল ও অন্যান্য অঙ্গ সংগঠনসমূহ, রাজশাহী প্রেসক্লাব, সিটি প্রেসক্লাব, বরেন্দ্র গোষ্ঠী, রাজশাহী মহানগর যুবলীগ ও ছাত্রলীগ, রাজশাহী ব্যবসায়িক ঐক্যপরিষদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, পলিটেনকনিক ইন্সটিটিউট শাখা, বিবেকানন্দা, শিক্ষা ও সংস্কৃতি পরিষদ, দিনের আলো হিজড়া উন্নয়ন মহিলা সংস’া, এসবি ল্যাবলেটরিজ, শিঙ্গার বাংলাদেশ, জাগরণ বিডি, বাংলাদেশ কম্পিউটার সমিতি রাজশাহী শাখা, রাজশাহী সংস্কৃতিক সংঘ, নিউমার্কেট ব্যবসায়ী সমিতি, হোসেনীগঞ্জ প্রান্ত ছাত্রবাস, রাজশাহী শহর হোটেল শ্রমিক ইউনিয়ন, রাজশাহী মিষ্টিন্ন ভাণ্ডারসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। রাজশাহী কলেজ শহীদ মিনারে অনেকে ব্যক্তিগতভাবেও শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছেন।
রাজশাহী কলেজ হোস্টেলের গেটে নির্মিত দেশের প্রথম শহীদ মিনারেও রাজশাহী কলেজ কর্তৃপক্ষ এবং রাজশাহী কলেজের ছাত্র-ছাত্রীরা একুশ চেতনা পরিষদ, এসিডি পুষ্পস্তর্বক অর্পণ করেছে। সন্ধ্যায় ওই শহীদ মিনারে ৫২টি মোমবাতি প্রজ্জ্‌লন করেছে নর্থ বেঙ্গল রোটার‌্যাক্ট ক্লাব।
কোর্ট শহীদ মিনারে রাজশাহী রাজশাহী বিভাগীয় জেলা প্রশাসনের পক্ষ থেকে এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। নগরীর তালাইমারী শহীদ মিনারেও বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।
রাজশাহী মেডিকেল কলেজ শহীদ মিনারে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ, বিএমএ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ নেতৃবৃন্দ, মেডিকেল কলেজ শিক্ষক সমিতি ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তর্বক অর্পণ করা হয়।

পাতাটি ২৫৬ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন