logo

   

বিস্তারিত সংবাদ

News Photo নগরীতে বিএনপির মিছিল আজ : পুলিশ অনুমতি দেয় নি, নেই নিষেধাজ্ঞাও
রাজশাহীতে বিএনপি ঘোষিত গণমিছিল করার অনুমতি দেয় নি পুলিশ। আবার নিষেধাজ্ঞাও জারিও করে নি। আগের দিন মিছিল করতে না দেয়ার বিষয়ে নগর পুলিশের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিষেধাজ্ঞা দেয়া হয়। গতকাল রোববার মিছিল সমাবেশ নিয়ে নগর পুলিশের পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা দেয়া হয় নি। তবে পুলিশের একটি সূত্র জানিয়েছে, নাশকতার আশঙ্কায় মিছিল করতে দেয়া হবে না। তবে নির্দিষ্ট জায়গায় সমাবেশ করতে পারবে বিএনপি।

আজকের মিছিল করতে ইতোমধ্যে জেলা ও মহানগর বিএনপি প্রস্তুতি নিয়েছে। জেলা ও নগর বিএনপির পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে গণমিছিল সফল করার আহ্বান জানানো হয়েছে। তবে নগরীতে মিছিলের জন্য পুলিশের অনুমতি নেয়া হয় নি বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

পুলিশ সূত্র জানায়, এর আগে নগরীতে মিছিল করার নামে বিএনপি নেতাকর্মীরা ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে। বিএনপি ক্যাডারদের ছোড়া গুলিতে আহত হয়েছিলেন বোয়ালিয়া মডেল থানার বর্তমান অফিসার ইনচার্জ (ওসি) খান মো. শাহরিয়ার। ফলে গণমিছিলের নামে এবারো নগরীতে নাশকতার আশঙ্কা করছে পুলিশ। পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, মিছিল হলে নগরীতে আবারো নাশকতা ঘটতে পারে এমন তথ্যের ভিত্তিতে তারা বিএনপিকে মিছিল না করতে দেয়ার পক্ষে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনার বাইরে তারা কিছু করবেন না।

নগর পুলিশের এক কর্মকর্তা জানান, বিএনপি গণমিছিলকে ঘিরে সিদ্ধান্ত নিতে রাতে জরুরি বৈঠক করেছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে এ নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেন নি। এ নিয়ে জানতে মহানগর পুলিশ কমিশনার এম. ওবাইদুল্লাহর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এ বিষয়টি ডিসি সদর দেখভাল করেন। তিনি বলতে পারবেন।’ উপকমিশনার (সদর) মোর্শেদুল আনোয়ার খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘কমিশনার স্যার বলতে পারবেন।’

নগর পুলিশের একটি সূত্র জানায়, বিএনপি মিছিল বের করে যাতে নাশকতামূলক কোনো কর্মকা- ঘটাতে না পারে সেজন্য বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হবে। নগরীজুড়ে দায়িত্ব পালন করবে ৫৫ প্লাটুন পুলিশ সদস্য। সহকারী কমিশনারদের নেতৃত্বে তারা দায়িত্ব পালন করবেন।

তবে গণমিছিলের কর্মসূচি করতে না দেয়ার বিষয়ে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয় নি বলে জানিয়েছেন বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল। তিনি জানান, তারা মিছিলের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। আজকের মিছিল সফল করতে চারা প্রচারণাও চালিয়েছেন। কেন্দ্র থেকেও তাদের কোনো নির্দেশনা দেয়া হয় নি।

বিএনপির যুগ্মমহাসচিব মিজানুর রহমান মিনু জানান, তারা শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করেন। রাজশাহীতে রাজনৈতিক দলগুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে। ফলে সরকারি দল তাদের কর্মসূচি বানচালে কোনো পদক্ষেপ গ্রহণ করবে না।

পাতাটি ২৪২ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন