logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাস্তায় দাঁড়িয়ে রাস্তার দাবি
রাজশাহীতে স্কুলে যাওয়া আসার রাস্তা রক্ষার জন্য মানববন্ধন করেছেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। গতকাল সোমবার নগরীর মথুরডাঙ্গা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। গতকাল সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রথমে বিদ্যালয় চত্বরে মানববন্ধন করে। পরে শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী মিলে ওই রাস্তায় এসে মানববন্ধন করেন। এরপর তারা এলাকার মূল সড়কে এসে মানববন্ধন শুরু করেন।

স্কুল ও এলাকাবাসী জানান, নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের আটকোষী উচ্চ বিদ্যালয় ও এলাকার প্রায় দেড় হাজার মানুষ চলাচল করে রাস্তাটি দিয়ে। কিন্তু রাস্তার পাশের জায়গার মালিক গুদু মিয়া রাস্তার জন্য কোনো জায়গা না ছেড়ে প্রাচীর দিয়ে জায়গাটি ঘিরে ফেলছেন। মূল তিন ফুট রাস্তা বাদ দিয়ে তিনি রাস্তার দুই পাশেই ঘিরে ফেলেছেন। এতে করে সাত ফুট রাস্তা তিন ফুটে পরিণত হয়েছে। ফলে রাস্তাটি দিয়ে একসঙ্গে দুজন মানুষ পারাপার হতে পারেন না। বিষয়টি নিয়ে স্কুলের শিক্ষক ও এলাকাবাসী ওয়ার্ড কাউন্সিলরের কাছে অভিযোগ করেন। কাউন্সিলর ও এলাকাবাসী জনস্বার্থে রাস্তা ছাড়ার জন্য জমির মালিকের কাছে আবেদন করেন। কিন্তু জমির মালিক সেদিকে কোনো কর্ণপাত না করে প্রাচীর নির্মাণ কাজ শুরু করে দেন। প্রাচীর তৈরি করা হলে স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসীর চলাচলে বিঘœ সৃষ্টি হবে। আর তাই রাস্তা রক্ষার জন্য রাস্তায় নেমেছে স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসী।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবদুল মান্নান, প্রধান শিক্ষক শিউলী খাতুন, আজম আলীসহ বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী। তারা দ্রুত এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

পাতাটি ২৪৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন