logo

   

বিস্তারিত সংবাদ

News Photo এ মাসেই নগরীতে গ্যাস সরবরাহ, সংবাদ সম্মেলনে পেট্রোবাংলার তথ্য
রাজশাহীতে গ্যাস সরবরাহের জন্য পেট্রোবাংলা প্রস্তুত। চলতি মাসের কোনও একদিন রাজশাহীতে পাইপ লাইনে গ্যাস সরবরাহ শুরু হবে বলে জানিয়েছেন পেট্রোবাংলার চেয়ারম্যান ড. হোসেন মনসুর। রাজধানীর কারওয়ান বাজার পেট্রো সেন্টারে গতকাল মঙ্গলবার দেশের প্রাকৃতিক গ্যাসের চাহিদার বিপরীতে সরবরাহ ও গত তিন বছরের সাফল্য তুলে ধরতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

হোসেন মনসুর জানান, দেশের ২৪টি গ্যাসক্ষেত্রে প্রাক্ষলিত (প্রমাণিত ও সম্ভাব্য) গ্যাস মজুদ রয়েছে ৯ দশমিক ৮৭ ট্রিলিয়ন কিউবি ঘনফুট (টিসিএস)। বিগত তিন বছরে গ্যাস সেক্টরে অনেক সাফল্য থাকলেও অবৈধ সংযোগ মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে বলেও তিনি জানান।

তিনি আরও জানান, দেশে বর্তমানে ২৪টি গ্যাসক্ষেত্রের মধ্যে উৎপাদনে রয়েছে ১৮টি। এসব গ্যাসক্ষেত্র থেকে ৮১টি কূপ দিয়ে গ্যাস উৎপদন করা হয়। বর্তমান সরকারের আমলে দৈনিক ৫শ ৫ মিলিয়ন ঘনফুট গ্যাস উৎপাদন বাড়ানো হয়েছে বলেও তিনি দাবি করেন। বাংলানিউজ।

এদিকে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) একটি সূত্র জানায়, এ সপ্তায় পেট্রোবাংলা থেকে তাদের কাছে গ্রাহক পর্যায়ে গ্যাস সঞ্চালন লাইন বসানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য একটি চিঠি দেয়া হয়েছে। ওই চিঠি পাবার পর পিজিসিএল তালিকাভুক্ত ঠিকাদারদের কাছে চিঠি পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে। ওই চিঠি হাতে পেলেই ঠিকাদাররা কাজ শুরু করতে পারবেন।

পিজিসিএল সূত্র জানায়, গ্রাহক পর্যায়ে সঞ্চালন লাইন নিতে তালিকাভুক্ত এসব ঠিকাদারদের মধ্য থেকেই কাউকে কাজ করানোর জন্য বেছে নিতে হবে গ্রাহকদের। খুব শিগগির এ সংক্রান্ত প্রয়োজনীয় ঘোষণা দেয়া হবে বলে সূত্রটি জানায়।

পাতাটি ২৬২ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন