logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দর নিয়ন্ত্রনে শীঘ্রই বাজারে আসছে টিসিবি পণ্য
রমজানকে সামনে রেখে রাজশাহীতে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার অসি’র হয়ে উঠেছে। সপ্তাহের ব্যবধানে আরেক দফা বেড়েছে ডাল, তেল, চিনি ও মুরগির দাম। এ পরিসি’তিতে দর নিয়ন্ত্রনে এই সপ্তাহ থেকেই রাজশাহীর বাজারে আসছে টিসিবির ৫টি পণ্য।
গতকাল শনিবার রাজশাহী মহা-নগরীসহ এর পার্শ্ববর্তী বাজার গুলোতে খোজ নিয়ে জানা যায়, বাজারে কয়েকটি পণ্যের দাম বেড়েই চলেছে। সপ্তাহের ব্যবধানে আরেক-দফা বেড়েছে ডাল, ছোলা, চিনি, ভোজ্যতেল ও মুরগির দাম। সাধারন ক্রেতারা বলছেন রমজানকে সামনে রেখে এই দাম বৃদ্ধির প্রতিযোগিতা শুরু করেছে বিক্রেতারা। গতকাল প্রতিকেজি চিনি- ৬৮ থেকে ৭০, ছোলা- ৬২ থেকে ৬৮, ফার্মের মুরগি- ১৪০, প্রতি লিটার সয়াবিন খোলা- ১১২, বোতলজাত- ১২০ থেকে ১২৪,পামতেল-১০৫ থেকে ১০৭ টাকায় বিক্রি হয়েছে।

এছাড়া ডালের দাম বৃদ্ধি পেয়ে প্রতিকেজি মসুর ডাল- ৮০, ছোলার ডাল- ৭২ থেকে ৭৬, এংকর ডাল ৪০ থেকে ৪২, মুগ ডাল ছোট দানা-১২০, বড়দানা- ৮০ টাকায় বিক্রি হয়েছে। এগুলোর কয়েকটির দর নিয়ন্ত্রনে চলতি সপ্তাহ থেকেই রাজশাহীর বাজারে আসছে টিসিবি পণ্য। এবার টিসিবি পণ্য হিসেবে মসুর ডাল, চিনি, ছোলা, সয়াবিন তেল ও খেজুর ডিলারদের মাধ্যমে বিক্রি করা হবে বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে। এই পণ্য গুলো কি দরে বিক্রি হবে তা ২/১ দিনের মধ্যেই জানা যাবে। টিসিবির রাজশাহী আঞ্চলিক অফিস ইনচার্য জহুরুল ইসলাম জানান, রাজশাহী বিভাগের ৮ জেলার ২৯২ জন ডিলারের মাধ্যমে এই সপ্তাহ থেকেই ৫টি পণ্য বিক্রি শুরু করা হবে। এর মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় বিক্রি করবে ৮০ জন ডিলার। ইতোমধ্যে ডিলারদের মাঝে সরবরাহের জন্য মালামাল গুদামে মজুদ করা হয়েছে। আজকালের মধ্যে কেন্দ্র থেকে নির্দেশনা পেলেই মাল সরবরাহ শুরু করা হবে। একই সাথে জানা যাবে সাধারন ক্রেতারা কি দামে মাল গুলো কিনতে পারবে।
এদিকে চালের দাম অপরিবর্তিত থাকলেও সরবরাহ বৃদ্ধি পাওয়ায় কিছুটা কমেছে সবজির দাম। ভরা মৌসুমে সরবরাহ কম থাকায় ইলিশের দাম নাগালের বাইরে। গতকাল প্রতিকেজি ৪৫০ থেকে ৫৫০ টাকায় বিক্রি হয়েছে।

পাতাটি ২৭৯ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন