logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহী কলেজে একাদশ শ্রেণীর কৃতী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ
রাজশাহী কলেজের ২০১০-২০১১ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর বার্ষিক পরীক্ষার ফলাফল গতকাল বুধবার সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। একই সাথে একাদশ শ্রেণীর কৃতী ছাত্র-ছাত্রীদেরকে পুরস্কৃত করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার রাজশাহী কলেজ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন, রাজশাহী সদর আসনের জাতীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। সভাপতিত্ব করেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আলী রেজা মুহম্মদ আব্দুল মজিদ। এই অনুষ্ঠানে একাদশ শ্রেণীর বার্ষিক পরীক্ষায় ১৬৭ জন জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীকে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকালে মেয়র বলেন, ১৩৮ বছরে রাজশাহী কলেজ অনেক কৃতি সন্তান তৈরি করেছে।

রাজশাহী কলেজে অধ্যায়ন করতে পারাটা অনেক গৌরবের। এখানে শিক্ষকদের দক্ষতায় ভালভাবে গড়ে ওঠে ছাত্র-ছাত্রীরা। এই ধরনের একটা সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে আছে রাজশাহী কলেজের। মেয়র আশা প্রকাশ করে বলেন, কলকাতার প্রেসিডেন্সি কলেজের সমমান এই কলেজের গৌরব ও মর্যাদা সমুন্নত রাখতে কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা সম্মিলিতভাবে প্রচেষ্টা চালিয়ে যাবে। মেয়র ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, অবক্ষয়ের রাজনীতির সাথে এই কলেজের ছাত্র-ছাত্রীদের যুক্ত হওয়ার কোন প্রয়োজন নেই। রাজনীতি হতে হবে সৃজনশীল কল্যাণমুখী। রাজ-নীতি করতে হলে সেই রাজনীতি করতে হবে। মেয়র বর্তমান সরকা-রের আমলে রাজশাহী কলেজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন। বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, দীর্ঘ ১৬ বছর পর আমরা সরকারের সাথে চ্যালেঞ্জ করে রাজশাহী কলেজে উচ্চ মাধ্যমিক শ্রেণী চালু করেছি।

আর এই চ্যালেঞ্জের জবাব আমি এই কলেজের ছাত্র-ছাত্রীদের কাছ থেকে আশা করবো। কলেজের ছাত্র-ছাত্রীরা ভাল করে লেখাপড়া করে ভাল ফলাফলের মাধ্যমে চ্যালেঞ্জের জবাব দেবে। জনাব বাদশা বলেন, রাজশাহী কলেজ তার হারানো গৌরব ফিরে পাচ্ছে। এইচ.এস.সির ফলাফলে রাজশাহী কলেজ শীর্ষে থাকবে। উচ্চ মাধ্যমিক তুলে দেয়ার পর প্রাণহীন হয়ে পড়েছিলো এই কলেজ। আজকে আবারো এই কলেজ প্রাণ ফিরে পেয়েছে। জনাব বাদশা আশা প্রকাশ করে বলেন, আমাদের বিশ্বাস এইচএসসি পরীক্ষার ফলাফলে রাজশাহী বোর্ডে শীর্ষে থাকবে রাজশাহী কলেজ। এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ হাবিবুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর রোকেয়া বেগম, প্রফেসর এ.কে.এম শামসুদ্দীন, প্রফেসর প্রদীপ কুমার সাহা, একাদশ শ্রেণীর পরীক্ষা পরিচালনা কমিটির আহ-বায়ক শহিদুল আলম, একাদশ শ্রেণীর ছাত্রী আলিফা তাবাসসুম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক ড. নিতাই কুমার সাহা।

উল্লেখ্য, দীর্ঘ ১৬ বছর বন্ধ থাকার পর রাজশাহী সদর আসনের জাতীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার আন্তরিক প্রচেষ্টায় এবং তৎপরতায় প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত রাজশাহী কলেজে গত বছর পুনরায় চালু হয় উচ্চ মাধ্যমিক শাখা। এর ফলে রাজশাহী কলেজে ফিরে আসে প্রাণ।

পাতাটি ২৯৯ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন