logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহীতে জেএসডির জনসভায়-রব অচিরেই দেশে আসবে ৩য় শক্তি
জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র সভাপতি আসম অব্দুর রব বলেছেন, বর্তমান সরকার দেশ চালাতে চরমভাবে ব্যর্থ। তিনি সরকারকে সাবধান করে দিয়ে বলেন, দেশের মানুষ আজ ভালো নেই। তাদের মধ্যে অস্থিরতা, ক্ষোভ বিরাজ করছে। ফুঁসে উঠছে তারা। অচিরেই দেশে আসবে তৃতীয় শক্তি। তথাকথিত মুখোশধারী গণতান্ত্রিক শক্তিকে ধ্বংস করে জনগণের শাসন প্রতিষ্ঠা করতে তৃতীয় শক্তির উত্থান অবসম্ভাবী। গতকাল সোমবার সন্ধ্যায় রাজশাহীর ঐতিহাসিক ভুবনমোহন পার্কে জেএসডির জেলা ও মহানগর কমিটি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকারের চরম সমালোচনা করে আসম আব্দুর রব আরো বলেন, এ সরকারের আড়াই বছরে চার হাজার মানুষ খুন হয়েছে। বিচার বহির্ভূত হত্যাকান্ডের শিকার হয়েছে প্রায় দুই শতাধিক মানুষ। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার নামে সরকার আজ ডিজিটাল সন্ত্রাস করছে। সারাদেশকে আজ অন্ধকারে রাখা হয়েছে। শিক্ষাঙ্গনে বিরাজ করছে অস্থিরতা, সন্ত্রাস চাঁদাবাজি, টেন্ডারবাজি। সারাদেশের মানুষ আজ দিশেহারা। তারা দুশ্চিন্তা আর নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন।
আসম অব্দুর রব আরো বলেন, সরকার যুদ্ধাপরাধের বিচার নিয়ে তামাশা করছে। তিনি বলেন, এ বিচার বঙ্গবন্ধু করতে পারেনি। আওয়ামী লীগও আগেরবার ক্ষমতায় এসে বিচার করতে পারেনি। এবারও পারবে না। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারে সরকারের আন্তরিকতার চরম অভাব রয়েছে।

আসম আব্দুর রব আরো বলেন, শুধু এই সরকারই নয় স্বাধীনতার ৪০ বছরে যে দলই দেশকে শাসন করেছে তারা সকলেই ব্যর্থ। এই ব্যর্থতার অন্যতম কারণ তারা যে সংবিধানের দ্বারা দেশ পরিচালনা করেছেন সেখানেই রয়ে গেছে গলদ। তিনি বলেন, এই সংবিধানের মাধ্যমে জনগণের রাষ্ট্র কায়েম সম্ভব নয়। তাই সবার আগে প্রয়োজন নতুন একটি সংবিধান।

আসম অব্দুর রব আরো বলেন, ঢাকায় বসে সারাদেশের উন্নয়নের কথা চিন্তা করলে হবে না। সারা দেশের উন্নয়নের জন্য প্রয়োজন ক্ষমতার বিকেন্দ্রীকরণ। দেশকে সাতটি বা নয়টি প্রদেশে ভাগ করতে হবে। দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট করতে হবে। তা না হলে কখনোই এদেশের মানুষের সত্যিকার মুক্তি আসবে না।
জেএসডির রাজশাহী জেলা সভাপতি নুরুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, সিরাজগঞ্জ জেলা সম্পাদক শামসুল ইসলাম, নওগাঁ শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাশেম, বগুড়া শাখার সম্পাদক মেহেদী হাসান।










পাতাটি ৩১৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন