logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাজশাহী অঞ্চলের জন্যে বিশেষ বরাদ্দের দাবি
রাজশাহী অঞ্চলকে মরুকরণের হাত থেকে রক্ষা করতে আগামী জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ দিয়ে প্রস্তাবিত ‘উত্তর রাজশাহী সেচ প্রকল্প’ বাস্তবায়নের দাবি জানিয়েছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচি থেকে তারা এ দাবি জানান।

আজ শনিবার বেলা সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি রাজশাহী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে রাজশাহীর বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন। উত্তর রাজশাহী সেচ প্রকল্প বাস্তবায়ন, পদ্মানদীকে রক্ষা করে গঙ্গা ব্যারেজ নির্মাণ, চিকিৎসা সেবার উন্নয়ন, গৃহস্থলীসহ শিল্প এলাকায় গ্যাস সরবরাহ নিশ্চিত ও রাজশাহীতে ক্রিকেট টেস্ট ভেন্যু বাস্তবায়নের দাবিতে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে এ কর্মসূচিতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর উন্নয়নে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ রাখতে হবে। ভূ-গর্ভস্থ পানি উত্তোলনের ফলে এ অঞ্চল ক্রমেই মরু প্রক্রিয়ার দিকে ধাবিত হচ্ছে। তাই বাজেটে বিশেষ বরাদ্দের মাধ্যমে ভূ-উপরিস্থ পানির ব্যবহার নিশ্চিত করতে প্রস্তাবিত ‘উত্তর রাজশাহী সেচ প্রকল্প বাস্তবায়ন করে এ অঞ্চলের কৃষিরক্ষা করতে হবে।

সংসদ সদস্য বাদশা একই দাবি করে রাজশাহীর সকল বন্ধ কলকারখানা চালু করার দাবি জানান। তিনি বলেন, চিকিৎসা সেবার উন্নয়নে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) সংযোজন করতে হবে।
কর্মসূচি চলাকালীন অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, দেবাশিষ প্রামাণিক দেবু, নারীনেত্রী কল্পনা রায় প্রমুখ।


সুত্র : শীর্ষ নিউজ

পাতাটি ৩১৬ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন