logo

   

বিস্তারিত সংবাদ

News Photo রাসিকের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ৩ মাসের জন্য স্থগিত
রাজশাহী সিটি কর্পোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান স্থগিত রাখতে এবং উচ্ছেদ অভিযানকে অবৈধ নয় সে মর্মে কারণ দর্শানোর জন্য রাজশাহী সিটি কর্পোরেশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

গত ১৯ এপ্রিল নগরীর ডিঙ্গাডোবা বাইপাস ও কোর্ট স্টেশন এলাকায় রাসিকের উদ্যোগে উচ্ছেদ অভিযানকে কেন্দ্র-বস্তিবাসী ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। কোর্ট স্টেশন এলাকায় রেলওয়ের জমি লিজ নিয়ে ব্যবসা করছেন তাদের দু’জন বখতিয়ার ও আহসান কামাল বিপ্লব এই উচ্ছেদ অবৈধ দাবি করে ২৬ এপ্রিল হাইকোর্টে রিট করলে কোর্ট ৩ মাসের জন্য উচ্ছেদ অভিযান বন্ধের নির্দেশ দেন সেই সাথে উচ্ছেদ অভিযান কেন অবৈধ নয় তাও জানাতে বলেন রাসিককে। রিটে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়নে, সচিব, রাসিক মেয়র, রাজশাহী জেলা প্রশাসক ও পশ্চিম রেলের বিভাগীয় স্টেট অফিসার (পাকশী)কে বিবাদী করা হয়েছে।

এদিকে এই উচ্ছেদ অভিযান সংশ্লিষ্ট এলাকার বস্তিবাসীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করে যার প্রেক্ষিতে ঐ এলাকায় মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বস্তিবাসী। তাদের অনেকের অভিযোগ রাসিক রেলের নিকট থেকে লিজ না নিয়েই সম্পূর্ন অবৈধ ভাবে উচ্ছেদ অভিযান শুরু করে। এই অভিযানে রেলের নিকট থেকে বৈধ লিজ নিয়ে যারা বসবাস করছে তাদের উচ্ছেদের চেষ্টা চালানো হয় সংশ্লিষ্টরা হটকারী নয় বিষয়টির সুষ্ঠু সমাধান প্রত্যাশা করছেন।



পাতাটি ২৯২ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন