logo

   

বিস্তারিত সংবাদ

News Photo এখলাসের বিদেশ গমন ঠেকাতে আরডিএ‘র বিশেষ বার্তা
রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) আত্মস্বীকৃত অর্থ আত্মসাতকারী ক্যাশিয়ার আলহাজ্ব এখলাস উদ্দিন দেশ ত্যাগ করতে পারেন এমন আশংকায় বিচলিত কর্তৃপক্ষ। এজন্য রাজশাহীসহ দেশের বিভিন্ন দপ্তর ও মন্ত্রণালয়ে সতর্ক বার্তা পাঠিয়েছেন কর্তৃপক্ষ। সেইসাথে এখলাসের নামে ও বে-নামে থাকা সব ধরনের ব্যাংক একাউন্টের লেনদেন বন্ধের অনুরোধ জানিয়ে বাংলাদেশ ব্যাংকে পত্র পাঠানো হয়েছে। এছাড়াও ক্যাশিয়ার এখলাসসহ তার স্ত্রী, সন্তান ও নিকট আত্মীয়রা যাতে কোন প্রকার সম্পত্তি বিক্রি করতে না পারে সেজন্য সংশ্লিষ্ট দপ্তরে বার্তা পাঠিয়েছে আরডিএ কর্তৃপক্ষ।

জানা গেছে, মঙ্গলবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে স্বইচ্ছায় ছাড়পত্র নিয়ে অঙ্গীকার ভঙ্গ করে আরডিএ কর্তৃপক্ষকে না জানিয়েই ক্যাশিয়ার এখলাস উদ্দিন ঢাকার উদ্দেশ্যে রওনা হন। এঘটনায় কর্তৃপক্ষ উদ্বিগ্ন হয়ে ঐ দিন নগরী রাতেই শাহমুখদুম থানায় সাধারণ ডায়েরী দায়ের করেন। এরপর আইনশৃংখলা বাহিনীর সদস্যদের মাধ্যমে কর্তৃপক্ষ জানতে পারেন যে, এখলাস ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। এতে আরো বিচলিত হন কর্তৃপক্ষ। আরডিএ কর্তৃপক্ষকে না জানিয়েই তিনি রাজশাহী ত্যাগ করায় উদ্বেগ বাড়ে সংশ্লিষ্টদের। এটাকে কর্তৃপক্ষের প্রতি এখলাসের অবজ্ঞা হিসাবেই দেখছেন অনেকেই। এথেকে তার দেশ ত্যাগের ব্যাপারেও সন্দেহ প্রকট হয় কর্তৃপক্ষের। এজন্য বুধবার আরডিএ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহিম সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ দেশের বিভিন্ন দপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তার দেশ ত্যাগের ব্যাপারে নিষেধাজ্ঞা জারির অনুরোধ পত্র পাঠিয়েছেন। সেইসাথে তিনি আরডিএ হিসাব শাখার কর্মকর্তা রুস্তম আলীকে শোকজ করেছেন।

ক্যাশিয়ার এখলাস যেন দেশ ত্যাগ করতে না পারে সেজন্য বুধবার বিকেলে আরডিএ’র অধীনস্থ গণপূর্ত ও গৃহায়ণ মন্ত্রণালয়ের সচিবকে ফ্যাক্সযোগে অনুরোধ পত্র পাঠানো হয়েছে। অনুরোধ পত্রে বলা হয়েছে, আরডিএ ক্যাশিয়ার এখলাস উদ্দিন যেন আকাশ, রেল ও সড়ক বা অন্য কোন পথে কোনভাবেই যেন দেশ ত্যাগ করতে না পারে সেজন্য গণপূর্তর মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিষয়টি জানানোর জন্য অনুরোধ জানিয়েছেন। এছাড়াও বাংলাদেশ ব্যাংক রাজশাহীর ম্যানেজারকে এখলাস উদ্দিনের সব ধরনের এফডিআর, সঞ্চয়পত্র ও লকারে থাকা স্বর্ণালংকার যেন উত্তোলন না করতে পারে সেজন্যও অনুরোধ জানিয়েছেন। এদিকে, রাজশাহী জেলা সাব রেজিস্টারসহ পাবনা, নাটোর, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জসহ বিভিন্ন জেলার সাব রেজিস্টারদের এখলাসসহ তার স্ত্রী, সন্তান, ভাই-বোনসহ নিকটাত্মীয়দের জমি বিক্রিতে নিষেধাজ্ঞা জারির অনুরোধ জানিয়েছেন।

এব্যাপারে আরডিএ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহিম জানান, এখলাস যেন কোনভাবেই দেশত্যাগ না করতে পারে সেজন্য সর্বোচ্চ সতর্কবস্থা জারির অনুরোধ জানিয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে ফ্যাক্সবার্তা পাঠানো হয়েছে। সূত্র:সানসাইন

পাতাটি ৩০১ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন